Advertisement
১৮ এপ্রিল ২০২৪

সিটিকেই চ্যাম্পিয়ন দেখছেন নেমার

মঙ্গলবারই মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচের প্রস্তুতি শুরু করেছে ব্রাজিল। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিরুদ্ধে হারের পরে এই প্রথম তিতের দল আবার একসঙ্গে মাঠে নামে।

লিগ জেতার ব্যাপারে নেমারের বাজি ম্যাঞ্চেস্টার সিটি। ছবি: এএফপি।

লিগ জেতার ব্যাপারে নেমারের বাজি ম্যাঞ্চেস্টার সিটি। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৮ ০৩:৫৩
Share: Save:

নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র) জানিয়ে দিলেন, ইংলিশ প্রিমিয়ার লিগ জেতার ব্যাপারে তাঁর বাজি ম্যাঞ্চেস্টার সিটি। অথচ দুরন্ত ফর্মে থাকা লিভারপুলের জায়গা হয়নি তাঁর বাছা প্রথম চার দলের তালিকায়। লিগের চার ম্যাচ শেষে লিগ তালিকার শীর্ষে রয়েছে য়ুর্গেন ক্লপের দল। পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি রয়েছে চতুর্থ স্থানে।

ইংল্যান্ডের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নেমার বলেছেন, ‘‘মরসুমের শুরুতেই লিগের চ্যাম্পিয়ন বাছা খুবই কঠিন। তবে ম্যাঞ্চেস্টার সিটিকেই এগিয়ে রাখব।’’ এ বার লিগের প্রথম চার দল বাছতে বলা বলে নেমার বলেন, ‘‘দ্বিতীয় হিসেবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে রাখব। তৃতীয় চেলসি ও চতুর্থ টটেনহ্যাম হটস্পার।’’

মঙ্গলবারই মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচের প্রস্তুতি শুরু করেছে ব্রাজিল। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিরুদ্ধে হারের পরে এই প্রথম তিতের দল আবার একসঙ্গে মাঠে নামে। ব্রাজিলের প্রস্তুতিতে নেতৃত্ব দেন নেমারই। সেই অনুশীলনে উপস্থিত ছিলেন ফিলিপে কুটিনহো, উইলিয়ান, ফিলিপে লুইসরা। মার্কিন যুক্তরাষ্ট্র ও এল সালভাডোরের বিরুদ্ধে আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ খেলবে ব্রাজিল। ব্রাজিলের বিশ্বকাপ দলের অনেকেই নেই এই দলে। তবে যোগ হয়েছে কিছু নতুন মুখ। যেমন প্রিমিয়ার লিগের প্রথম তিন ম্যাচে এভার্টনের জার্সিতে গোল করা রিচার্লিসন। ফ্রেন্ডলি ম্যাচের দলে রাখা হয়েছে তাঁকে। মঙ্গলবারই দলের সঙ্গে প্রথম অনুশীলন করেন তিনি। অনুশীলন শেষে ব্রাজিলীয় উইঙ্গারের মন্তব্য, ‘‘এখনও বিশ্বাস হচ্ছে না আমি নেমারদের সঙ্গে অনুশীলন করার সুযোগ পাচ্ছি। খবরটি পাওয়ার সময়ে আমি ঘরে বসে ভিডিয়ো গেম খেলছিলাম। তখনই এডু আমাকে ফোন করে এই কথা জানায়। তার পরেও বিশ্বাস করতে পারিনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE