Advertisement
২৩ এপ্রিল ২০২৪
EFL Cup

আটকাল ম্যান ইউ, চ্যাম্পিয়ন ম্যান সিটি

ইএফএল কাপে এই নিয়ে টানা তিনবার চ্যাম্পিয়ন হল ম্যাঞ্চেস্টার সিটি। ফাইনালে তারা ২-১ গোলে হারিয়ে দিয়েছে অ্যাস্টন ভিলাকে।

উত্তপ্ত: আনচেলোত্তিকে মাঠ ছাড়ার নির্দেশ রেফারির। এএফপি

উত্তপ্ত: আনচেলোত্তিকে মাঠ ছাড়ার নির্দেশ রেফারির। এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২০ ০৭:২৮
Share: Save:

এভার্টন ১

ম্যান ইউ ১

রবিবার ইংল্যান্ডের ফুটবলপ্রেমীরা দেখলেন দুই ভিন্ন ছবি। ইপিএলে এভার্টনের বিরুদ্ধে আটকে গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। অন্য দিকে, ওয়েম্বলি স্টেডিয়ামে ইএফএল কাপে এই নিয়ে টানা তিনবার চ্যাম্পিয়ন হল ম্যাঞ্চেস্টার সিটি। ফাইনালে তারা ২-১ গোলে হারিয়ে দিয়েছে অ্যাস্টন ভিলাকে।

রবিবার গুডিসন পার্কে এভার্টন এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যাচ শেষ হল ১-১ গোলে। যার সঙ্গে জড়িয়ে রইল প্রযুক্তি বিতর্কও। রেফারির সঙ্গে তর্ক করে লাল কার্ড দেখলেন এভার্টনের নতুন ম্যানেজার কার্লো আনচেলোত্তি।

ম্যাচের তিন মিনিটেই ডমিনিক কালভার্ট লিউইনের গোলে এগিয়ে যায় ওয়েন রুনির প্রাক্তন ক্লাব। তবে ৩১ মিনিটে ম্যান ইউ শিবিরে স্বস্তি ফিরিয়ে আনেন ব্রুনো ফার্নান্দেস। কিন্তু বিতর্ক তৈরি হয় সংযুক্ত সময়ে হ্যারি ম্যাগুয়েরের গোল বাতিল হয়ে যাওয়ার পরে। রেফারি ক্রিস কাভানাচ লাইন্সম্যানের সঙ্গে আলোচনা করে দেখেন গোলের ভিডিয়ো। তার পরেই গোল বাতিলের সিদ্ধান্ত নেন। যা নিেয় রেফারির সঙ্গে তর্ক শুরু করে দেন এভার্টন ম্যানেজার আনচেলোত্তি। তাঁকে লাল কার্ড দেখান রেফারি। ম্যাচের পরে ক্ষুব্ধ প্রাক্তন বায়ার্ন মিউনিখ ম্যানেজার বলেন, ‘‘মাঠ থেকে বার করে দেওয়ার ঘটনা আমার কাছে এই প্রথম নয়। এবং খুব সম্ভবত শেষবারও নয়। তবে রেফারির সিদ্ধান্ত আমি মানতে পারিনি।’’ সোলসার বলেছেন, ‘‘আমরা প্রথামার্ধে খুবই ভাল ফুটবল খেলেছি। আমি মনে করি এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার মধ্যে লজ্জা নেই।’’ এ দিনের পরে ২৮ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রইল ম্যান ইউ। সমসংখ্যক ম্যাচ খেলে ৩৭ পয়েন্ট নিয়ে এগারো নম্বরে রইল এভার্টন।

এদিকে, ওয়েম্বলিতে ইএফএল কাপে চ্যাম্পিয়ন হল ম্যাঞ্চেস্টার সিটি। ফাইনালে তারা ২-১ গোলে হারায় অ্যাস্টন ভিলাকে। ম্যান সিটির গোলদাতা সের্খিয়ো আগুয়েরো এবং রদ্রি। অ্যাস্টন ভিলার হয়ে গোল করেন বায়োনা সামাট্টা। সিটি ম্যানেজার গুয়ার্দিওলা বলেছেন, ‘‘টানা তিন বার চ্যাম্পিয়ন হওয়া কৃতিত্বের। এই ছন্দ ধরে রাখতে হবে বাকি মরসুমেও।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EFL Cup Manchester City Manchester United
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE