Advertisement
২৩ এপ্রিল ২০২৪

রিয়ালকে হারানোর পরেও মোরিনহো-বিদায়ের জল্পনা

তাঁর পুরনো ক্লাব  রিয়ালের বিরুদ্ধে এমনিতে তো বেশ নিয়ন্ত্রণ নিয়েই ম্যাচ জিতেছে ম্যান ইউ! প্রথমার্ধেই দারুণ দু’টি গোল করেন অ্যালেক্সিস স্যাঞ্চেজ ও অ্যান্ডার হেরেরা। করিম বেঞ্জেমা ৪৫ মিনিটে ২-১ করলেও রিয়ালকে দেখে মনে হয়েছে নতুন মরসুমের জন্য এখনও তারা সে ভাবে তৈরি নয়। যার সুযোগ সুন্দর কাজে লাগালেন মোরিনহোর ফুটবলাররা এবং স্টেডিয়ামে উপস্থিত প্রায় ৬৪ হাজার দর্শক দারুণ  উপভোগ করলেন এই ম্যাচ। কিন্তু মোরিনহোর মেজাজ তাতে ঠিক হল না।

দ্বৈরথ: মায়ামিতে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের রক্ষণ ভাঙার চেষ্টা রিয়াল মাদ্রিদের গ্যারেথ বেলের। এএফপি

দ্বৈরথ: মায়ামিতে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের রক্ষণ ভাঙার চেষ্টা রিয়াল মাদ্রিদের গ্যারেথ বেলের। এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৮ ০৫:০৬
Share: Save:

জোসে মোরিনহোর মেজাজ হঠাৎ করে বেশ খারাপ হয়ে উঠেছে। নতুন মরসুম শুরুর আগে মায়ামির হার্ড রক স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে উঠেও তা ভাল হওয়ার বিশেষ লক্ষণ দেখা যায়নি।

যে কারণে নতুন জল্পনা হচ্ছে, ইংলিশ প্রিমিয়ার লিগে তাঁর কোচিং করাতে নাকি আর ভাল লাগছে না। স্পেনে তিন বছর কোচিং করিয়েছেন তিনি। সেখানেও শেষ দিকে এ রকমই হয়েছিল। সেখানে তাঁর যত না বন্ধু ছিল, তার চেয়ে অনেক বেশি ছিল শত্রু। রিয়ালের সঙ্গে ম্যাচের পরে সাংবাদিক সম্মেলন করতে এসেছিলেন মোরিনহো। সেখানে তাঁকে প্রশ্ন করা হয়, অ্যান্থনি মার্সিয়াল কবে অনুশীলনে ফিরছেন? তাতে বিরক্ত হয়ে তিনি উত্তর দেন, ‘‘আমি জানি না। জানার ইচ্ছেও নেই।’’

তাঁর পুরনো ক্লাব রিয়ালের বিরুদ্ধে এমনিতে তো বেশ নিয়ন্ত্রণ নিয়েই ম্যাচ জিতেছে ম্যান ইউ! প্রথমার্ধেই দারুণ দু’টি গোল করেন অ্যালেক্সিস স্যাঞ্চেজ ও অ্যান্ডার হেরেরা। করিম বেঞ্জেমা ৪৫ মিনিটে ২-১ করলেও রিয়ালকে দেখে মনে হয়েছে নতুন মরসুমের জন্য এখনও তারা সে ভাবে তৈরি নয়। যার সুযোগ সুন্দর কাজে লাগালেন মোরিনহোর ফুটবলাররা এবং স্টেডিয়ামে উপস্থিত প্রায় ৬৪ হাজার দর্শক দারুণ উপভোগ করলেন এই ম্যাচ। কিন্তু মোরিনহোর মেজাজ তাতে ঠিক হল না।

এমন একটা পরিস্থিতি ইতিমধ্যেই কথা শুরু হয়েছে, পর্তুগিজ কোচের বোধহয় এখনকার চাকরিটা আর ভাল লাগছে না। ক্লাবে ফুটবলাররাও তাঁকে আর বিশেষ পছন্দ করছেন না বলে খবর। ফ্রান্সের বিশ্বকাপ জয়ের নায়ক পল পোগবার সঙ্গে তো ইতিমধ্যেই সম্পর্ক খারাপ করে ফেলেছেন তিনি। এ বার মার্সিয়ালের সঙ্গে ঝামেলায় জড়ালেন। দ্বিতীয় সন্তানের বাবা হবেন বলেন এই ফুটবলার কোচকে কিছু না জানিয়েই নাকি প্যারিসে চলে গিয়েছেন। তাঁকে ম্যান ইউ জরিমানা করবে বলেও খবর। কিন্তু মোরিনহো মোটেই ক্লাবের ভূমিকায় সন্তুষ্ট হতে পারছেন না। তিনি বেশি বিরক্ত মায়ামিতেই আগের ম্যাচে লিভারপুলের কাছে ১-৪ হেরে। বিশেষ করে দলের সিনিয়র ফুটবলাররা এখনও দলের সঙ্গে যোগ না দেওয়ায়। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও কি তা হলে চায় যে, মোরিনহো ক্লাব ছেড়ে চলে যান! এমন প্রশ্ন উঠছে।

এর মধ্যেই আলোচনায় উঠে এসেছে জ়িনেদিন জ়িদানের নাম। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বোর্ডের একটি অংশ নাকি ভীষণ রকম চান ফ্রান্সের প্রাক্তন এই তারকা এবং প্রাক্তন রিয়াল মাদ্রিদ কোচকে নিয়ে আসতে মোরিনহোর জায়গায়। তবে সেটা সত্যি হবে কি না নির্ভর করবে আগামী কয়েক মাসে মোরিনহো কী সিদ্ধান্ত নেন তার উপর। রিয়াল মাদ্রিদকে টানা তিন বার চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়ে সবাইকে চমকে দিয়ে কোচিং ছেড়ে দিয়েছেন জ়িদান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE