Advertisement
১৮ এপ্রিল ২০২৪
ইংলিশ প্রিমিয়ার লিগ

ফের ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সেই রক্ষণই ভোগাল জোসেকে

ব্রাইটনের তিনটি গোলই প্রথমার্ধে। মে মাসেই গত ইপিএলের ম্যাচে ম্যান ইউকে হারিয়েছিল ব্রাইটন। তিন মাসের মধ্যেই যে তার পুনরাবৃত্তি হতে চলেছে তা খেলা শুরুর আগে ভাবতেই পারেননি মাঠে হাজির ব্রাইটন সমর্থকরা।

পাস্ক্যাল গ্রসের গোলে পরাস্ত ম্যান ইউয়ের গোলরক্ষক।  ছবি: রয়টার্স।

পাস্ক্যাল গ্রসের গোলে পরাস্ত ম্যান ইউয়ের গোলরক্ষক। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অগস্ট ২০১৮ ০৪:২৪
Share: Save:

ব্রাইটন ৩ • ম্যান ইউ ২

গত মরসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল তাঁকে। নতুন মরসুমে সেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যানেজারের পদে থাকলেও জোসে মোরিনহো সন্তুষ্ট নন দলবদল নিয়ে। এ বার তাঁর হতাশা আরও বাড়াল ইপিএল-এর দল ব্রাইটন। রবিবার ঘরের মাঠে তারা ৩-২ হারাল মোরিনহোর দল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে।

ব্রাইটনের তিনটি গোলই প্রথমার্ধে। মে মাসেই গত ইপিএলের ম্যাচে ম্যান ইউকে হারিয়েছিল ব্রাইটন। তিন মাসের মধ্যেই যে তার পুনরাবৃত্তি হতে চলেছে তা খেলা শুরুর আগে ভাবতেই পারেননি মাঠে হাজির ব্রাইটন সমর্থকরা। ২৫ মিনিটে সলি মার্চের ক্রস থেকে গোল করেন গ্লেন মারে। দু’মিনিট পরেই ব্যবধান বাড়ান শেন ডাফি। ৩৪ মিনিটে লিউক শ-র বাড়ানো বল থেকে ম্যাঞ্চেস্টারের হয়ে গোল করেন রোমেলু লুকাকু। কিন্তু ১-২ করার পরেও রক্ষণের ভুলত্রুটি বন্ধ হয়নি মোরিনহোর দলে। কিন্তু প্রথমার্ধের অন্তিম লগ্নে এরিক বেইলি ম্যান ইউ বক্সে বিপক্ষের পাস্ক্যাল গ্রসকে ফাউল করলে রেফারি পেনাল্টি দেন। সেখান থেকে ৩-১ করেন গ্রস। বিরতিতে ম্যাচের ফল ছিল ৩-১।

দ্বিতীয়ার্ধে আক্রমণে ঝাঁঝ বাড়ালেও গোলের সামনে গিয়ে বার বার খেই হারিয়ে ফেলছিলেন পল পোগবারা। সংযুক্ত সময়ে ডাফি বক্সে মারুয়ান ফেলাইনিকে ফাউল করলে রেফারি পেনাল্টি দেন। সেখান থেকে ৩-২ করেন পোগবা।

দলবদলের শুরুতেই রক্ষণ জোরদার করার কথা বলেছিলেন মোরিনহো। না হলে, দুঃসময় আসছে বলে ম্যান কর্তাদের সতর্ক করেছিলেন এই পর্তুগিজ ম্যানেজার। এ দিন ব্রাইটন গতিতে প্রতি-আক্রমণ করার সময় সেই কথা মনে পড়াল। বেইলির ফাউলের জন্য প্রথমার্ধের শেষ দিকে বিপক্ষ পেনাল্টি পায়। গোটা ম্যাচেই তাঁর অজস্র ভুলভ্রান্তি নজরে এসেছে। দু’ম্যাচেই বেইলি ও ভিক্টর লিন্ডেলফের স্টপার জুটি খেয়ে বসল চার গোল। এ দিন ম্যাচ শুরুর আগেই জানা যায়, অ্যালেক্সিস স্যাঞ্চেস চোট পেয়েছেন। তাই প্রথম একাদশে তাঁকে রাখেননি ম্যান ইউ ম্যানেজার। তার বদলে এ দিন অ্যান্থনি মার্শিয়ালকে নামিয়েছিলেন মোরিনহো। কিন্তু তিনি সে ভাবে নজর কাড়তে পারেননি। ২৭ অগস্ট ম্যান ইউয়ের পরবর্তী প্রতিপক্ষ টটেনহ্যাম হটস্পার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE