Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Manchester United

ব্রুনো-মার্সিয়ালের দাপট, চেলসিকে তাড়া ম্যান ইউয়ের

রবিবার দারুণ খেলল ম্যান ইউও। নিজেদের মাঠে ওয়াটফোর্ডকে তারা ৩-০ হারিয়ে চমকে দিল।

উল্লাস: ম্যান ইউয়ের জয়ে নায়ক মার্সিয়াল (ডান দিক থেকে দ্বিতীয়)। রয়টার্স

উল্লাস: ম্যান ইউয়ের জয়ে নায়ক মার্সিয়াল (ডান দিক থেকে দ্বিতীয়)। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২০ ০৩:০১
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো তাঁর প্রশংসা করেছিলেন। জাতীয় দলের সতীর্থ ইংল্যান্ডে খেললে দারুণ সফল হবেন, এমন ভবিষ্যদ্বাণীও ছিল তাঁর কথায়। ফলেও যাচ্ছে পর্তুগিজ তারকার কথা। পরিশ্রম আর অসাধারণ ফুটবল-বুদ্ধির সৌজন্যে ব্রুনো ফার্নান্দেস সামান্য কিছুদিনেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে নিজের জায়গা পাকা করে ফেলেছেন। আহত পল পোগবাকে নিয়ে ডামাডোলের মধ্যে এই মুহূর্তে ম্যান ইউ ম্যানেজারের বড় স্বস্তির কারণ ব্রুনোই। রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে নিজের নতুন ক্লাবের হয়ে প্রথম গোলও তিনি করে ফেললেন। ৪২ মিনিটে সেই গোল পেনাল্টি থেকে হলেও ব্রুনোর খেলায় দাপট দেখে মুগ্ধ ফুটবল মহল।

রবিবার দারুণ খেলল ম্যান ইউও। নিজেদের মাঠে ওয়াটফোর্ডকে তারা ৩-০ হারিয়ে চমকে দিল। ব্রুনো ছাড়া গোল করলেন অ্যান্থনি মার্সিয়াল (৫৮ মিনিট) ও ম্যাসন গ্রিনউড (৭৫ মিনিট)। পোগবার পরে মার্কাস র‌্যাশফোর্ডও চোটে ছিটকে যাওয়ায় রেড ডেভিলসের আক্রমণকে এখন নেতৃত্ব দিচ্ছেন র‌্যাশফোর্ডই। ম্যান ইউ রবিবারের ঠিক আগে ইউরোপা লিগের ম্যাচ খেলেছে। সেখানেও র‌্যাশফোর্ডের গোলেই সমতা ফিরিয়ে ১ পয়েন্ট নিয়ে ফিরতে পেরেছেন ওয়ে গুন্নার সোলসারের ফুটবলারেরা।

ইংলিশ প্রিমিয়ার লিগে এখন চ্যাম্পিয়ন কারা হচ্ছে তা নিয়ে ফুটবলপ্রেমীদের বিশেষ উৎসাহ নেই। ২৬ ম্যাচে ৭৬ পয়েন্ট পাওয়া য়ুর্গেন ক্লপের লিভারপুলের প্রায় তিন দশক পরে খেতাব জয় কার্যত নিশ্চিত। দুই আর তিনে থাকা গত দু’বারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি এবং লেস্টার সিটি অনেকটাই পিছিয়ে পড়েছে। শনিবার লেস্টারের বিরুদ্ধে জিতলেও পেপ গুয়ার্দিওলার ক্লাবের পয়েন্ট ২৭ ম্যাচে ৫৭। তারা লিভারপুলের থেকে ১৯ পয়েন্ট পিছনে। লেস্টারের পয়েন্ট ২৭ ম্যাচে ৫০।

চ্যাম্পিয়ন কারা হচ্ছে তা বোঝা যাচ্ছে। দুই ও তিনে সম্ভবত ম্যান সিটি আর লেস্টার সিটিই থাকবে। এখন দেখার চার নম্বরে কারা আসতে পারে। এই লড়াইটা ম্যান ইউয়ের চলছে মূলত ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের চেলসির সঙ্গে। চেলসির পয়েন্ট ২৭ ম্যাচে ৪৪। এখন যা অবস্থা, তাতে চার নম্বর জায়গাটা ধরে রাখতে হলে তাদের টানা জিতে যেতে হবে। ল্যাম্পার্ড নিজেও বলেছেন, ‘‘আসল লড়াইটা এ বার শুরু হয়েছে।’’ আসল লড়াই কারণ ম্যান ইউ আক্ষরিক অর্থেই এখন তাদের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে। রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে জেতায় ম্যান ইউর পয়েন্ট ২৭ ম্যাচে ৪১। যার মানে, তারা চেলসির থেকে এখন মাত্র ৩ পয়েন্ট পিছনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manchester United Watford FC Football EPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE