Advertisement
১৯ এপ্রিল ২০২৪

চ্যাম্পিয়ন্স ট্রফিতেও নেই মণীশ, দলে এলেন কার্তিক

মণীশ পাণ্ডে শুধু কলকাতাকে সমস্যায় ফেলে দেননি, ভারতকেও সমস্যায় ফেলে দিলেন। জানা যায়, তাঁর পাঁজরে চোট। এর পরেই চলে আসে ভারতীয় ক্রিকেট বোর্ডের বিবৃতি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ মে ২০১৭ ০৩:২৫
Share: Save:

মণীশ পাণ্ডে শুধু কলকাতাকে সমস্যায় ফেলে দেননি, ভারতকেও সমস্যায় ফেলে দিলেন।

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে আইপিএল এলিমিনেটরের ম্যাচেই প্রথম জানা যায়, মণীশের চোট। যখন এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে ছাড়াই খেলতে নামে কলকাতা নাইট রাইডার্স। জানা যায়, তাঁর পাঁজরে চোট। এর পরেই চলে আসে ভারতীয় ক্রিকেট বোর্ডের বিবৃতি। যেখানে জানিয়ে দেওয়া হয়, ইংল্যান্ডে অনুষ্ঠেয় আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি দল থেকেও সরে যেতে হয়েছে মণীশকে। তাঁর জায়গায় দলে নেওয়া হয়েছে তামিলনাড়ুর উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিককে।

চ্যাম্পিয়ন্স ট্রফির দল যখন বাছা হয়, তখন কার্তিক-সহ পাঁচ জনকে স্ট্যান্ডবাই তালিকায় রাখা হয়েছিল। সেখান থেকেই বাছা হয় কার্তিককে। ৩২ বছর বয়সি কার্তিক এ বারের বিজয় হজারে ট্রফিতে ৬০৭ রান করেছিলেন, ফাইনালে সেঞ্চুরি-সহ। তামিলনাড়ুর হয়ে রঞ্জি ট্রফিতে এসেছিল ৭০৪ রান। আইপিএলে গুজরাতের হয়ে করেন ৩৬১।

আরও পড়ুন:মুম্বইয়ের অতীত রেকর্ড এখন কিন্তু অতীতই

কিন্তু পাশাপাশি আরও একটা প্রশ্ন উঠছে। বলা হচ্ছে, কার্তিক-কে ফিরিয়ে এনে নির্বাচকেরা কি পিছনে ফিরে তাকালেন না? বিশেষ করে যখন তালিকায় তরুণ প্রতিভা ঋষভ পন্থের নামও রয়েছে? এই আইপিএলে যথেষ্ট সাড়া ফেলে দিয়েছিলেন পন্থ, তাঁর ভয়ডরহীন ব্যাটিংয়ে। কিন্তু নির্বাচকেরা ভবিষ্যতের দিকে না তাকিয়ে অভিজ্ঞতার ওপর জোর দিলেন। ২০১৩ সালে ভারতের চ্যাম্পিয়ন্স ট্রফি-জয়ী টিমের সদস্য ছিলেন কার্তিক।

ইংল্যান্ডের পিচে ভারতের সমস্যা হয়ে দাঁড়াতে পারে ব্যাটসম্যানদের ফর্ম। বিরাট কোহালি থেকে রোহিত শর্মা— কেউ ধারাবাহিক ভাবে বড় রান করতে পারছেন না। এর ওপর মণীশ সরে দাঁড়ানোয় চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগেই অধিনায়ক বিরাটের চিন্তা আরও বাড়তে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE