Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

লোকেশ রাহুলকে চার নম্বরে দেখতে চান মণীশ

পাণ্ড্যে একটা সময় পর্যন্ত খুব ভাল ফর্মে ছিল। ২০১৬র জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেঞ্চুরিও করেছিলেন। কিন্তু ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খারাপ ফর্মের জন্য বাদ পড়তে হয়।

অনুশঈলনে মণীশ পাণ্ডে। ছবি: রয়টার্স।

অনুশঈলনে মণীশ পাণ্ডে। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৮ অগস্ট ২০১৭ ২২:১৮
Share: Save:

লোকেশ রাহুল মানেই ওপেনিংয়ে কারও সঙ্গে জুটি বেঁধে ভারতের ইনিংসকে ভরসা দেওয়া। কিন্তু তাঁরই সতীর্থ মণীশ পাণ্ডে অবশ্য অন্যরকমই কিছু চাইছেন। তিনি চাইছেন, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডেতে যেন লোকেশ চার নম্বরে ব্যাট করেন। ২০ অগস্ট ডাম্বুলায় প্রথম ওয়ান ডে খেলবে ভারত-শ্রীলঙ্কা। তার আগেই মণীশের এই মন্তব্য নিয়ে আলোচনা হতেই পারে। ডান হাতি মিডল অর্ডার এই ব্যাটসম্যান শুক্রবার বলেন, ‘‘টিম ম্যানেজমেন্ট যা সিদ্ধান্ত নেবে তা মানতে আমরা বাধ্য। যে কারণে আমি মিডল অর্ডারে ব্যাট করি। যেখানে আমি দীর্ঘদিন ধরে ব্যাট করছি। কিন্তু যদি দল ভাবে সেই জায়গায় অন্য কেউ ভাল ব্যাট করতে পারে তা হলে সেটা লোকেশ রাহুল। ও টেস্টে খুব ভাল ব্যাট করেছে। সেটাই দেখতে চাই।’’

আরও পড়ুন

ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে বিরাট কোহালি

টি২০তে তৃতীয় সর্বোচ্চ রান অ্যাডাম লিথের

পাণ্ড্যে একটা সময় পর্যন্ত খুব ভাল ফর্মে ছিল। ২০১৬র জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেঞ্চুরিও করেছিলেন। কিন্তু ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খারাপ ফর্মের জন্য বাদ পড়তে হয়। মণীশ বলেন, ‘‘অস্ট্রেলিয়ায় আমি চার নম্বরে ব্যাট করেছিলাম। যেখানে আমি স্বাভাবিক ছন্দে ব্যাট করতে পারি। আমি জানি আমাকে কতক্ষণ ব্যাট করতে হবে। যেখানে সারা জীবন ব্যাট করে এসেছি।’’ কিন্তু পাঁচ বা ছ’য়ে ব্যাট করাটা আমার জন্য নতুন। যেটা নিউজিল্যান্ড সিরিজে হয়েছিল। যেখানে ক্রিজে টেকার সময় পাওয়া যায় না। কিন্তু পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছেন মণীশ। এ বার তার ফল দেখতে চান তিনি।

চ্যাম্পিয়ন্স ট্রফির দলে থাকলেও চোটের জন্য খেলতে পারেননি। সেটা হতাশার মণীশের জন্য। বলেন, ‘‘ওটা খুব দুঃখজনক ছিল। আমি দুটো আইপিএল-এর ম্যাচেও খেলতে পারিনি তার সঙ্গে চ্যাম্পিয়ন্স ট্রফি। ছ’সপ্তাহ বিশ্রামের পর আমি ফিরেছি। ইন্ডিয়া ‘এ’র হয়ে খেলেছি। ওই সিরিজ জেতা আমার জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল। আমি খুশি আমার ব্যাটিংয়ে। এটাই ধরে রাখতে চাই।’’ আইপিএল-এ চোট পাওয়ার আগে পর্যন্ত বেশ ভালই খেলেছিলেন মণীশ। ১০ ম্যাচে রান ছিল ৪০০। সেখান থেকেই ছিটকে যাওয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE