Advertisement
১৯ এপ্রিল ২০২৪

মনোজ, ডিন্ডাদের ছাড়াই প্রস্তুতি বাংলার

মরসুম শুরুর আগে তাঁদের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিলেন নির্বাচকরা। সুদীপ চট্টোপাধ্যায়কে অধিনায়ক বাছা হল। বর্ষসেরা জেন্টলম্যান ক্রিকেটার অভিমন্যু ঈশ্বরণ এই টুর্নামেন্টে সহ অধিনায়ক। অনূর্ধ্ব ২৩-এর বর্ষসেরা অভিষেক রামনও রয়েছেন এই দলে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৪ জুলাই ২০১৭ ০৩:৫৪
Share: Save:

ভিভিএস লক্ষ্মণ, মুথাইয়া মুরলীধরনের তত্ত্বাবধানে বেঙ্গালুরুতে মরসুম শুরুর প্রস্তুতি শিবির করবেন বাংলার ক্রিকেটাররা। তবে ২০১৬-১৭-র বর্ষসেরা ক্রিকেটার ও বোলার বাছা হল যাঁদের, সেই মনোজ তিওয়ারি ও অশোক ডিন্ডা কেউই থাকছেন না এই শিবিরে। মরসুম শুরুর আগে তাঁদের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিলেন নির্বাচকরা। সুদীপ চট্টোপাধ্যায়কে অধিনায়ক বাছা হল। বর্ষসেরা জেন্টলম্যান ক্রিকেটার অভিমন্যু ঈশ্বরণ এই টুর্নামেন্টে সহ অধিনায়ক। অনূর্ধ্ব ২৩-এর বর্ষসেরা অভিষেক রামনও রয়েছেন এই দলে।

নিজস্ব সংবাদদাতাতবে মনোজ তিওয়ারি বা অশোক ডিন্ডা এই শিবিরে তো থাকছেনই না, কর্নাটক ক্রিকেট সংস্থা আয়োজিত আমন্ত্রণী টুর্নামেন্টেও তাঁরা অংশ নেবেন না। লম্বা মরসুমের আগে তাঁদের বিশ্রাম দেওয়া হচ্ছে বলে জানান নির্বাচকদের প্রধান দেবাঙ্গ গাঁধী। এ দিন বৈঠকের পর তিনি বলেন, ‘‘এই সফরে আমরা মূলত তরুণ এবং উঠতি ক্রিকেটারদেরই দেখে নিতে চাই। রঞ্জি ট্রফিতে এদের মধ্যে থেকেই দল বেছে নেওয়া হবে।’’ তবে প্রজ্ঞান ওঝাকে নিয়ে ধোঁয়াশা এখনও রয়েছে। দেবাঙ্গ ও অরূপ ভট্টাচার্য, দুই নির্বাচকেরই জানা নেই প্রজ্ঞান বাংলার হয়ে এ বার খেলবেন কি না। দেবাঙ্গ বলেন, ‘‘প্রজ্ঞান এখনও আমাদের চূড়ান্ত কিছু জানায়নি। তবে ওকে বেঙ্গালুরুতে পাওয়া যাচ্ছে না।’’

আরও পড়ুন:

বার্লিনে ভিক্ষে করতে হল ভারতের প্যারা সুইমারদের! ঘটনায় ক্ষুব্ধ বিন্দ্রা

মোট ২৪জন ক্রিকেটার আলুড়ে থাকবেন প্রস্তুতি শিবিরে। এঁদের মধ্যে ১৬জন খেলবে ক্যাপ্টেন কে থিমাপ্পাইয়া মেমোরিয়াল টুর্নামেন্টে। বাংলা প্রথম ম্যাচ খেলবে ২২ জুলাই থেকে কর্নাটক কোল্টস দলের বিরুদ্ধে। তাদের পরের ম্যাচ ২৮ জুলাই থেকে ঝাড়খন্ডের বিরুদ্ধে। ৪ অগস্ট থেকে তৃতীয় ম্যাচ ডি ওয়াই পাটিল ক্রিকেট অ্যাকাডেমির বিরুদ্ধে। সব ম্যাচই চার দিনের। হবে আলুড়েই। গত বার মুম্বইকে হারিয়ে এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলা। এ বারও দল ভাল খেলবে বলে আশা মনোজের। এ দিন বৈঠকের পর বাংলার ক্যাপ্টেন বলেন, ‘‘যে দল বাছা হয়েছে, সেই দল আশা করি খারাপ খেলবে না। তবে এখানে হার-জিত বড় কথা নয়, প্রস্তুতিটাই বড়।’’ অন্য রাজ্যে কাজ করে আসা বাংলার ট্রেনার সঞ্জীব দাসও এই দলের সঙ্গে থাকবেন। সুদীপ চট্টোপাধ্যায় এর পর যাবেন দক্ষিণ আফ্রিকায় ভারত ‘এ’ দলের সঙ্গে যোগ দিতে। সেখানে দু’টি চার দিনের ম্যাচ খেলবে ভারত ‘এ’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE