Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Youth Olympic

২ কোটি টাকা পাব তো? সোনাজয়ী শুটারের প্রশ্নে অদ্ভুত জবাব হরিয়ানার ক্রীড়ামন্ত্রীর

যুব অলিম্পিকে সোনা জয়ের পর হরিয়ানার ক্রীড়ামন্ত্রী অনিল ভিজ প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, এত বড়মাপের মঞ্চে দেশকে সম্মান এনে দেওয়ার জন্য মানুকে ২ কোটি টাকা পুরস্কার দেওয়া হবে। কিন্তু, প্রতিশ্রুতিই সার। বেশ কয়েক মাস কেটে গেলেও সেই টাকা মানু এখনও পায়নি।

নতুন বিতর্কে যুব অলিম্পিকের সোনাজয়ী শুটার মানু ভাকর। ফাইল ছবি।

নতুন বিতর্কে যুব অলিম্পিকের সোনাজয়ী শুটার মানু ভাকর। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০১৯ ১৪:৪৯
Share: Save:

বয়স মাত্র ১৬। ইতিমধ্যেই সে চিহ্নিত দেশীয় খেলাধূলায় অন্যতম সেরা প্রতিভা হিসাবে। কয়েক মাস আগে যুব অলিম্পিকের আসরে দেশকে শুটিংয়ে সোনা এনে দিয়েছিল সে। তারও আগে কমনওয়েলথ গেমস বা এশিয়াডেও বিশ্বের সেরা শুটারদের সঙ্গে লড়ে দেশকে পদক এনে দিয়েছিল। সে— মানু ভাকর। ভারতীয় শুটিংয়ের নয়া সেনসেশন শুক্রবার নিজের টুইটার পেজে একটি পোস্ট করে। যা প্রকাশ্যে আসার পর ক্রীড়া মহলে বেশ হইচই পড়ে যায়। কী ছিল সেই টুইটে?

যুব অলিম্পিকে সোনা জয়ের পর হরিয়ানার ক্রীড়ামন্ত্রী অনিল ভিজ প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, এত বড়মাপের মঞ্চে দেশকে সম্মান এনে দেওয়ার জন্য মানুকে ২ কোটি টাকা পুরস্কার দেওয়া হবে। কিন্তু, প্রতিশ্রুতিই সার। বেশ কয়েক মাস কেটে গেলেও সেই টাকা মানু এখনও পায়নি। শুক্রবার একটি টুইটে হরিয়ানার ঝাঝারের গোরিয়া গ্রামের মেয়েটি রাজ্যের ক্রীড়ামন্ত্রীর সেই পুরনো উক্তির স্ক্রিনশট তুলে দেয়। যেখানে অনিল ভিজ তাকে ২ কোটি টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। সঙ্গে লেখে, “স্যর, দয়া করে জানান যে ঘোষণাটা সত্যি ছিল, নাকি স্রেফ জুমলা!’’

ব্যস, এতেই আগুনে ঘি পড়ল! ক্ষিপ্ত ক্রীড়ামন্ত্রী পাল্টা টুইট করেন মানুকে। শনিবার সকালে নিজের পোস্টে অনিল ভিজ লিখেছেন, “ওর আগে রাজ্যের ক্রীড়া দফতরে আসা উচিত ছিল। সেটা না করে মানু সরাসরি ব্যাপারটা প্রকাশ্যে এনে ফেলল। বিষয়টা অনভিপ্রেত। ক্রীড়াবিদদের সবচেয়ে বেশি পুরস্কার অর্থ দেয় হরিয়ানা সরকার। সেই সরকারের সম্ভ্রমহানি ঘটানো যথেষ্ট বিরক্তিকর। ওকে যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে তা মানু অবশ্যই পাবে।’’

আরও পড়ুন: এশিয়ান কাপে আত্মবিশ্বাসী সুনীলেরা

আরও পড়ুন: পাকস্থলীতে রক্তক্ষরণ, ফের হাসপাতালে ভর্তি মারাদোনা

এখানেই শেষ নয়। এই টুইটের কিছু পর ফের আরও একটি টুইট করেন হরিয়ানার ক্রীড়ামন্ত্রী। যাতে তিনি যুব অলিম্পিকের সোনাজয়ী শুটারকে লেখেন, “ক্রীড়াবিদদের মধ্যে ন্যূনতম শৃঙ্খলা থাকাটা জরুরি। অযথা এই বিতর্ক তৈরি করার জন্য মানুর লজ্জিত হওয়া উচিত। ওকে কিন্তু অনেক দূর এগোতে হবে। আপাতত অন্য সব কিছু ছেড়ে শুধুমাত্র খেলায় মন দেওয়া উচিত মানুর।”

তবে এত কিছু লিখলেও পুরস্কার অর্থ নিয়ে কোনও মন্তব্য করেননি মন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Youth Olympic Manu Bhaker Shooter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE