Advertisement
১৭ এপ্রিল ২০২৪

সনি খেলতে মরিয়া, টোনির ডার্বিতে নামা নিয়ে উঠছে প্রশ্ন

শুধু উত্তর পাওয়া যাচ্ছে একটাই, লাল-হলুদের নতুন স্প্যানিশ মিডিও হাইমে সান্তোষ কোলাডোর আন্তর্জাতিক ছাড়পত্র এসে গিয়েছে। বাকি কাগজপত্র এসে গেলেই আজ বুধবার বা শুক্রবার তাঁর নাম নথিভুক্ত হয়ে যাওয়ার কথা।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৮ ০৪:৫৯
Share: Save:

চোট পাওয়া মেক্সিকান স্ট্রাইকার এনরিকে এসকুয়েদাকে কি দেশে ফিরে যাওয়ার সবুজ সঙ্কেত দেবেন আলেসান্দ্রো মেনেন্দেস?

আন্তোনিও রদরিগেজ ডোভালকে (টোনি) কি পাওয়া যাবে রবিবারের ডার্বিতে?

সনি নর্দে আই লিগের প্রথম ডার্বিতে কি পুরো নব্বই মিনিট মাঠে থাকবেন?

ডার্বির দামামা বেজে গেলেও যুবভারতীতে দুই প্রধান মুখোমুখি হওয়ার চার দিন আগে এর কোনও উত্তর নেই।

শুধু উত্তর পাওয়া যাচ্ছে একটাই, লাল-হলুদের নতুন স্প্যানিশ মিডিও হাইমে সান্তোষ কোলাডোর আন্তর্জাতিক ছাড়পত্র এসে গিয়েছে। বাকি কাগজপত্র এসে গেলেই আজ বুধবার বা শুক্রবার তাঁর নাম নথিভুক্ত হয়ে যাওয়ার কথা।

দুই প্রধানের তাঁবুতে সকালে এবং বিকেলে দেখা গিয়েছে টিকিট বিক্রি হচ্ছে ভালই। সমর্থকরা দল বেঁধে এসে টিকিট কিনছেন। গেটে বিক্রি হচ্ছে টুপি, পতাকা-সহ অন্য সামগ্রী। কিন্তু দুই প্রধানের তাঁবুতেই নিজের দলের চোট পাওয়া ফুটবলারদের নিয়ে ফিসফাস। খোঁজ নেওয়ার চেষ্টা হচ্ছে, শেষ খবর কী? কিন্তু দুই তাঁবুতেই বিকেলে কোনও বড় কর্তা হাজির ছিলেন না। যাঁরা এ সব প্রশ্নের উত্তর দিতে পারেন। সবুজ-মেরুন কর্তারা অবশ্য অনেকেই উপস্থিত ছিলেন সল্টলেকে দলের অনুশীলনে।

ইস্টবেঙ্গল এখনও ডার্বির অনুশীলন শুরু করেনি। স্প্যানিশ কোচ গিয়েছিলেন বেঙ্গালুরুতে। আজ থেকে বোরখা গোমেজ, জনি আগোস্তাদের অনুশীলন শুরু হবে। সকালে নিজেদের মাঠে। এই অবস্থায় এনরিকের সাম্প্রতিক অবস্থা নিয়ে কোচের সঙ্গে কথা বলেছেন স্পনসর কর্তারা। তিনি নাকি আরও দিন তিনেক সময় চেয়েছেন। ক্লাবের সিইও বললেন, ‘‘কোচই ঠিক করবেন এনরিকেকে দেশে পাঠানো হবে কি না। আমরা ফুটবলারটির শেষ পরিস্থিতি জানিয়েছি। তিনি আরও তিন দিন দেখে সিদ্ধান্ত নেবেন বলেছেন।’’ লাল-হলুদ সূত্রের খবর, ক্লাব তাঁর ভিসার কাগজপত্র পাঠালেও ডার্বির আগে টোনির কলকাতায় আসা কঠিন। এনরিকে না খেলতে পারলে, টোনি না এলে কাকে খেলানো হবে স্ট্রাইকারে, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে লাল-হলুদে।

তবে সনি নর্দের মাঠে নামা নিয়ে সংশয় নেই। এ দিন যুবভারতী সংলগ্ন মাঠের অনুশীলনে সনি শুধু দৌড়েছেন। ফিজিও-র কাছে সময় কাটিয়েছেন। আর মাঠের মধ্যে সনির পরিবর্ত তৈরির চেষ্টা করেছেন কোচ শঙ্করলাল চক্রবর্তী। ওমর এলহুসেইনিকে অ্যাটাকিং মিডিও হিসাবে খেলানো হয়েছে। সনির অনুপস্থিতির কথা ভেবে। পিন্টু মাহাতোর বদলি হিসাবে আজহারউদ্দিন মল্লিককে খেলানো হয়েছে উইংয়ে। মাঝখানে ইউতা কিনওয়াকি এবং সৌরভ দাশকে খেলানো হয়েছে এ দিন। সামনে দিপান্দা ডিকা এবং হেনরি কিসেক্কা। স্টপারে কিংগসলে ওবুমেনেমের সঙ্গে কিম কিমা। দুই সাইডব্যাক অরিজিৎ বাগুই আর অভিষেক আম্বেকর। ক্লাব কর্তারা কোচের সঙ্গে কথা বলে জানিয়েছেন, শুক্রবার থেকে বল পায়ে নামবেন সনি। তার পর ঠিক কতক্ষণ হাইতি মিডিওকে ডার্বিতে ব্যবহার করা হবে, তা নিয়ে সিদ্ধান্ত হবে। সনি নিজে রবিবার খেলতে চান বলে জানিয়েছেন কোচ, কর্তা এবং সংবাদমাধ্যমকে। কোচ এবং অন্য ফুটবলারদের কথা বলার উপর কর্তারা নিষেধাজ্ঞা জারি করলেও সনি অবশ্য সেই ফতোয়াকে তোয়াক্কাই করছেন না। তারকা বলে তাঁকে ছাড়ও দিয়েছেন কর্তারা। কিন্তু হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া সনিকে শুরুতে না শেষের দিকে খেলানো হবে, তা নিয়েই প্রশ্ন রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE