Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Marcos Jimenez de la Espada Martin

মার্কোসকে নিয়ে ঝড়ের আশঙ্কা ইস্টবেঙ্গল বৈঠকে

গত মরসুমে সফল স্ট্রাইকার এনরিকে এসকুয়েদার বিকল্প হিসেবে মার্কোসকে নিয়েছেন আলেসান্দ্রো।

চর্চায়: মার্কোসের (বাঁ দিকে) বদলির দাবি বাড়ছে। ফাইল  চিত্র।

চর্চায়: মার্কোসের (বাঁ দিকে) বদলির দাবি বাড়ছে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২০ ০৫:৩৫
Share: Save:

মোহনবাগানের বিরুদ্ধে আই লিগের ডার্বিতে হার। ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবলের সপ্তম স্থানে ইস্টবেঙ্গল। এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে থাকা মোহনবাগানের চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে। তার উপরে দুই স্পেনীয় মার্কোস এসপারা মার্তিন ও মার্তি ক্রেসপির হতাশাজনক পারফরম্যান্স। রীতিমতো অগ্নিগর্ভ ইস্টবেঙ্গল অন্দরমহলের আবহ। প্রশ্নের মুখে পড়তে চলেছেন কোচ আলেসান্দ্রো মেনেন্দেস গার্সিয়াও।

গত মরসুমে সফল স্ট্রাইকার এনরিকে এসকুয়েদার বিকল্প হিসেবে মার্কোসকে নিয়েছেন আলেসান্দ্রো। বিশ্বকাপার জনি আকোস্তার পরিবর্তে সই করিয়েছেন ক্রেসপিকে। দুই স্পেনীয়কে নিয়েই মোহভঙ্গ হয়েছে লাল-হলুদ সমর্থকদের। চব্বিশ ঘণ্টা আগে যুবভারতীতে মোহনবাগানের বিরুদ্ধে গোল করলেও মার্কোসের পরিবর্তে নতুন বিদেশি স্ট্রাইকার নেওয়ার দাবিতে সরব তাঁরা। কাঠগড়ায় তুলছেন কোচকেও।

শতবর্ষে দলের এই হাল দেখে হতাশ ক্লাব কর্তারাও। তাঁরাও মনে করছেন এই মুহূর্তে বেশ কয়েক জন ফুটবলার বদল না করলে ঘুরে দাঁড়ানো অসম্ভব। রবিবার ডার্বির পরে যুবভারতীতে দাঁড়িয়ে প্রকাশ্যেই অন্যতম শীর্ষ কর্তা জানিয়েছিলেন, সব বিভাগেই ফুটবলার পরিবর্তন জরুরি। এই কারণেই আজ, মঙ্গলবার নিয়োগকারী সংস্থার আধিকারিকদের সঙ্গে জরুরি বৈঠকে বসছেন তাঁরা।

লাল-হলুদ অন্দরমহলের খবর, এই মুহূর্তে মার্কোসের ভবিষ্যৎই প্রশ্নের মুখে। আর এক স্পেনীয় ডিফেন্ডার বোরখা গোমেস পেরেস শিশু সন্তানের অসুস্থাতার জন্য দেশে ফিরে যাওয়ায় অপেক্ষাকৃত ভাবে কিছুটা ভাল জায়গায় রয়েছেন ক্রেসপি।

কিন্তু কোচ কি রাজি হবেন মার্কোসের পরিবর্তে নতুন বিদেশি স্ট্রাইকার নিতে? রবিবাসরীয় ডার্বিতে বিপর্যয়ের পরেও স্পেনীয় স্ট্রাইকারের পাশেই দাঁড়িয়েছেন কোচ। এর আগেও ফুটবলার পরিবর্তনের দাবি মানেননি তিনি। যদিও ওয়াকিবহাল মহলের খবর, গত চব্বিশ ঘণ্টায় পরিস্থিতি অনেকটাই বদলে গিয়েছে। মঙ্গলবারের বৈঠকে নতুন বিদেশি নেওয়ার জন্য কোচকে প্রথমে অনুরোধ করা হবে। তিনি যদি রাজি না হন, সে ক্ষেত্রে স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হবে, তাঁর কোচিংয়ে একেবারেই খুশি নয় ক্লাব। ফুটবলার বদল করতে রাজি না হলে সমস্যা আরও বাড়বে।

বিনিয়োগকারী সংস্থার সঙ্গে বৈঠকের প্রস্তুত নিতেই সোমবার সন্ধ্যায় নিজেদের মধ্যে আলোচনায় বসেছিলেন ইস্টবেঙ্গলের কর্তারা। জানা গিয়েছে, আরও এক বার কোচের হাতে বেশ কয়েক জন বিদেশি ও ভারতীয় ফুটবলারের নামের তালিকা তুলে দেওয়া হবে। ইস্টবেঙ্গলের কর্তাদের কথায়, ‘‘রক্ষণ, আক্রমণ ভাগ থেকে ভারতীয় ও বিদেশি ফুটবলার— আমাদের পর্যবেক্ষণ জানাব। কী ভাবে দলের উন্নতি হয়, তা নিয়েও আলোচনা করব। ইতিবাচক কিছু হবে বলেই আশা।’’

এই টানাপড়েনের মধ্যেই আগামী শনিবার চেন্নাই সিটি এফসির বিরুদ্ধে ম্যাচের প্রস্তুতি শুরু করে দিয়েছেন আলেসান্দ্রো। ডার্বিতে যাঁরা খেলেছিলেন, তাঁদের জন্য ছিল রিকভারি সেশন। বাকি ফুটবলারদের দু’দলে ভাগ করে অনুশীলন ম্যাচ খেলান আলেসান্দ্রো। তবে লাল-হলুদ জার্সি গায়ে অভিষেক ম্যাচেই নজর কেড়ে নেওয়া এডমুন্ড লালরিনডিকাকে নিয়ে উদ্বেগ বাড়ছে আলেসান্দ্রোর। মোহনবাগানের বিরুদ্ধে হাঁটুতে চোট পান এডমুন্ড। সোমবার সকালে তাঁর এমআরআই করা হয়েছে। এডমুন্ড কবে মাঠে ফিরবেন তা নিয়ে ধোঁয়াশা বাড়ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE