Advertisement
১৯ এপ্রিল ২০২৪

মাশার ওয়াইল্ড কার্ড

পনেরো মাসের ডোপ কেলেঙ্কারির শাস্তি কাটিয়ে কোর্টে ফেরার পরেও বিতর্ক শারাপোভার পিছু ছাড়ছে না। উল্টে বিশ্বের বহু তারকা টেনিস খেলোয়াড় তাঁকে টেনিস টুর্নামেন্টে ওয়াইল্ড কার্ড দেওয়ার সমালোচনা করেছেন।

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৭ ০৩:৫১
Share: Save:

যুক্তরাষ্ট্র ওপেনের প্রস্তুতি টুর্নামেন্ট সিনসিনাটি ওপেনে ওয়াইল্ড কার্ড পেলেন মারিয়া শারাপোভা। তাতে এটা অবশ্য বোঝা যাচ্ছে না ফরাসি ওপেন, উইম্বলডনে না থাকলেও বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামে রুশ টেনিস তারকাকে দেখা যাবে কি না। কেন না এখনও যুক্তরাষ্ট্রের টেনিস সংস্থা মারিয়া শারাপোভা টুর্নামেন্টে নামতে পারবেন কিনা সে ব্যাপারে কিছুই জানায়নি।

পনেরো মাসের ডোপ কেলেঙ্কারির শাস্তি কাটিয়ে কোর্টে ফেরার পরেও বিতর্ক শারাপোভার পিছু ছাড়ছে না। উল্টে বিশ্বের বহু তারকা টেনিস খেলোয়াড় তাঁকে টেনিস টুর্নামেন্টে ওয়াইল্ড কার্ড দেওয়ার সমালোচনা করেছেন। এ ভাবে কোনও ডোপ পরীক্ষায় ব্যর্থ হওয়া অ্যাথলিটকে ওয়াইল্ড কার্ড দিয়ে টেনিসে ফিরতে সাহায্য করা উচিত নয়। এটাই মত অনেক টেনিস তারকার। সবচেয়ে বিস্ফোরক ছিলেন মাশার সমালোচনায় কানাডার তারকা ইউজিনি বুশার্ড। তিনি শারাপোভাকে ‘প্রতারক’ বলেছিলেন। শারাপোভা অবশ্য প্রতিক্রিয়ায় পাল্টা কিছু বলেননি। ‘‘আমি কোর্টে নামলে বাইরের সব কিছু ভুলে যাই’’ এই কথা বলে এড়িয়ে গিয়েছেন।

শারাপোভার পাশাপাশি ওয়াইল্ড কার্ড দেওয়া হয়েছে আর এক প্রাক্তন বিশ্বসেরা ভিক্টোরিয়া আজারেঙ্কাকেও। যিনি মা হওয়ার জন্য বেশ কিছুদিন কোর্টের বাইরে ছিলেন।

প্রাক্তন বিশ্বসেরা এবং পাঁচ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন শারাপোভা ছ’বছর আগে সিনসিনাটি ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন। কেন তাঁকে ওয়াইল্ড কার্ড দেওয়া হল সে প্রসঙ্গে সিনসিনাটি ওপেনের টুর্নামেন্ট ডিরেক্টর বলেছেন, ‘‘এই দুই খেলোয়াড় যোগ দিলে টুর্নামেন্টের লড়াইটা আরও জমে যাবে। আমাদের ধারণা এই টুর্নামেন্টেই ঠিক হয়ে যাবে মেয়েদের টেনিসে এক নম্বর স্থানে কে নতুন কে বসবে। সেই যুদ্ধটা আরও কঠিন হয়ে যাবে শক্তিশালী খেলোয়াড়রা টুর্নামেন্টে থাকলে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE