Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sports News

চোট, উইম্বলডনে ফেরা হচ্ছে না শারাপোভার

শাস্তি শেষে স্টুটগার্ট ওপেনে নেমেছিলেন তিনি। সেমিফাইনালেও পৌঁছেছিলেন। মাদ্রিদ ওপেনের শেষ ৩২এ জায়গা করে নিয়েছিলেন। কিন্তু ফ্রেঞ্চ ওপেনের যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হন। ওয়াইল্ড কার্ড এন্ট্রির কথা প্রথমে ভাবা হলেও পরে সেটা তুলে নেওয়া হয়।

মারিয়া শারাপোভা। ছবি: রয়টার্স।

মারিয়া শারাপোভা। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১১ জুন ২০১৭ ১৫:৪৮
Share: Save:

পরিকল্পনা ছিল উইম্বলডন দিয়েই আবার বিশ্ব টেনিসে ফিরবেন মারিয়া শারাপোভা। কিন্তু তেমনটা হচ্ছে না। পুরোপুরি চোটমুক্ত না হওয়ার জন্য এ বার উইম্বলডন থেকেও নাম তুলে নিতে হল তাঁকে। তাঁর থাই চোট রয়েছে। আপাতত পুরোপুরি চোটমুক্তির পথই খুঁজছেন তিনি।

১৫ মাস ডোপিংয়ের দায়ে নির্বাসিত থাকার পর কোর্টে ফেরার ছাড়পত্র পেয়েছিলেন শারাপোভা। কিন্তু এখনও ফিরতে পারলেন না। উইম্বলডন থেকে নাম তুলে নিয়ে শারাপোভা বলেন, ‘‘রোমে আবার চোটের স্ক্যান করার পর দেখা গিয়েছে এখনও আমি খেলার মতো অবস্থায় নেই। দ্রুত সুস্থ হতে যা করার করছি। আমার পরের টুর্নামেন্ট ৩১ জুলাই থেকে স্ট্যানফোর্ডে।’’ এই মুহূর্তে শারাপোভার র‌্যাঙ্কিং ১৭৮। প্রথমে তাঁকে মেলডোনিয়াম নেওয়ার জন্য দু’বছর নির্বাসিত করা হয়েছিল। এর পর অবশ্য শাস্তি কমানো হয়।

আরও খবর: ‘লা ডেসিমা’ কঠিন হবে, মানছেন রাফা

শাস্তি শেষে স্টুটগার্ট ওপেনে নেমেছিলেন তিনি। সেমিফাইনালেও পৌঁছেছিলেন। মাদ্রিদ ওপেনের শেষ ৩২এ জায়গা করে নিয়েছিলেন। কিন্তু ফ্রেঞ্চ ওপেনের যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হন। ওয়াইল্ড কার্ড এন্ট্রির কথা প্রথমে ভাবা হলেও পরে সেটা তুলে নেওয়া হয়। সেই সময়ই থাইয়ে চোট পান। যার ফল উইম্বলডনও খেলা হচ্ছে না তাঁর। শারপোভা বলেন, ‘‘আমি ব্রিটেনের লন টেনিস অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানাতে চাই। আমার এই ফেরার লড়াইয়ে ওরা যে ভাবে সাহায্য করেছে সেই জন্য। বার্মিংহ্যামে ওয়াইল্ডকার্ড এন্ট্রি দিয়েছে।’’ ভবিষ্যতে আবার সেখানে খেলবে বলেও জানিয়েছেন মারিয়া শারাপোভা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE