Advertisement
২৪ এপ্রিল ২০২৪

জুভেন্তাস ছাড়ছেন আলেগ্রি

এ বারের সেরি আ-তে আগেই চ্যাম্পিয়ন হওয়া জুভেন্তাসের আর দু’টো ম্যাচ খেলা বাকি। রবিবার তারা খেলবে আটলান্টার বিরুদ্ধে। ঠিক তার পরের রবিবার (২৬ মে) শেষ খেলা। প্রতিপক্ষ সাম্পদোরিয়া।

মাসিমিলিয়ানো আলেগ্রি। ছবি রয়টার্স।

মাসিমিলিয়ানো আলেগ্রি। ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ মে ২০১৯ ০৪:১৫
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের ম্যানেজার মাসিমিলিয়ানো আলেগ্রি দায়িত্ব ছাড়ছেন জুভেন্তাসের। ২০১৪ মরসুম থেকে ৫১ বছর বয়সি এই ইটালীয় জুভেন্তাসে ম্যানেজার হিসেবে কাজ করছেন। পাঁচ বারই দল সেরি আ জিতেছে। এ বার চ্যাম্পিয়ন্স লিগেও কোয়ার্টার ফাইনালিস্ট রোনাল্ডোরা। জুভেন্তাস ক্লাবের পক্ষ থেকে বিবৃতিতে শুক্রবার বলে দেওয়া হল, পরের মরসুমে আলেগ্রি আর তাদের ম্যানেজার থাকছেন না।

এ বারের সেরি আ-তে আগেই চ্যাম্পিয়ন হওয়া জুভেন্তাসের আর দু’টো ম্যাচ খেলা বাকি। রবিবার তারা খেলবে আটলান্টার বিরুদ্ধে। ঠিক তার পরের রবিবার (২৬ মে) শেষ খেলা। প্রতিপক্ষ সাম্পদোরিয়া। সেটাই জুভেন্তাসে আলেগ্রির শেষ ম্যাচ হতে যাচ্ছে।

মজা হচ্ছে, গত সপ্তাহেই আলেগ্রি তাঁর জুভেন্তাস ছাড়ার সম্ভাবনা প্রসঙ্গে মন্তব্য করেছিলেন, ‘‘এই ধরনের কথা শুনে আমি সত্যিই অবাক হয়ে যাচ্ছি।’’ কিন্তু হঠাৎই ছবিটা পাল্টে গেল কেন সেটা একটা বড় রহস্য। অনেকে মনে করছেন, রোনাল্ডো নতুন কাউকে চান বলেই আলেগ্রি-বিদায়। ইটালির প্রচারমাধ্যমের খবর, আলেগ্রি নিজেই নাকি ক্লাবকে তাঁর সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন। সব কিছু পরিষ্কার হয়ে যাবে শনিবার জুভেন্তাসের প্রেসিডেন্ট আন্দ্রেয়া আননেয়ালির সাংবাদিক সম্মেলনে। সেখানেই সম্ভবত আলেগ্রির ক্লাব ছাড়ার সিদ্ধান্তের কথা সরকারি ভাবে জানানো হবে। সভায় রোনাল্ডোদের এখনকার ম্যানেজার নিজেও হাজির থাকবেন।

একটি সূত্রের খবর ছিল, চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ায় বার্সেলোনা পরের মরসুমে ম্যানেজারের পদে আর্নেস্তো ভালভার্দেকে রাখছে না। দায়িত্ব নিতে পারেন আলেগ্রি। কিন্তু শুক্রবারই বার্সেলোনা পরিষ্কার জানিয়ে দিল, পরের মরসুমেও ভালভার্দে থাকছেন। বার্সা প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তামিয়ো বলে দিলেন, ‘‘আমরা ওঁর মতো কোচই চাই। তা ছাড়া ওর সঙ্গে আমাদের চুক্তির মেয়াদও শেষ হয়নি। এ রকম মাঝ পথে আমরা কখনও কাউকে সরিয়ে দিই না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Massimiliano Allegri Football Juventus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE