Advertisement
১৮ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্র ওপেনে গড়াপেটার ছায়া

বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের সময় বিষয়টি নিয়ে হইচই হয়েছিল খুব। কিন্তু তার পরেই আন্তর্জাতিক টেনিস সার্কিটে ম্যাচ গড়াপেটা হওয়ার খবর ক্রমে থিতিয়ে গিয়েছিল।

শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৬ ০৩:৫৪
Share: Save:

বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের সময় বিষয়টি নিয়ে হইচই হয়েছিল খুব। কিন্তু তার পরেই আন্তর্জাতিক টেনিস সার্কিটে ম্যাচ গড়াপেটা হওয়ার খবর ক্রমে থিতিয়ে গিয়েছিল। কিন্তু ম্যাচ গড়াপেটার কালো ছায়া ফের ফিরে এল। ফিরে এল যুক্তরাষ্ট্র ওপেনে।

বেটিং পদ্ধতিতে কিছু অসঙ্গতিপূর্ণ বিষয় নজরে আসার পরেই মহিলাদের সিঙ্গলসে প্রথম রাউন্ডের একটি ম্যাচে সরেজমিন শুরু হয়েছে তদন্ত। যে তদন্তের দায়িত্বে টেনিসকে দুর্নীতিমুক্ত করার জন্য যে বিশেষ কমিটি রয়েছে তার— টেনিস ইন্টিগ্রিটি ইউনিট (টিআইইউ)। এক রুশ বুকির কাছ থেকে খবরটা পাওয়ার পরেই এই তদন্ত শুরু হয়েছে এমনটাই জানিয়েছেন টিআইইউ-এর অফিসাররা।

৩০ অগস্টের ওই ম্যাচে মুখোমুখি হয়েছিলেন সুইৎজারল্যান্ডের টিমিয়া বাসিনজস্কি ও রাশিয়ার ভিতালিয়া দিয়াতশেঙ্কো। ম্যাচে টিমিয়া ভিতালিয়াকে স্ট্রেট সেটে ৬-১, ৬-১ হারালেও বেটিংয়ে যে পরিমাণ টাকা লাগানো হয়েছিল এবং সেই টাকা ম্যাচের পর যে ভাবে ভাগ হয়েছে সেই পদ্ধতিতেই নাকি গণ্ডগোল খুঁজে পেয়েছেন তদন্তকারী অফিসাররা। তাই পুরো বিষয়টি খতিয়ে দেখছেন তাঁরা।

টিআইইউ মুখপাত্র মার্ক হ্যারিসন জানিয়েছেন, ‘বেটিং-অ্যালার্ট’ পাওয়ার পরেই শুরু হয় তাঁদের তদন্ত। যা সমর্থন করে মার্কিন টেনিস অ্যাসোসিয়েশনের মুখপাত্র ক্রিস উইডমেয়ার বলেছেন, ‘‘বেটিং অ্যালার্ট তদন্ত করে দেখা হচ্ছে। কিন্তু বেটিং অ্যালার্ট মানেই ম্যাচ গড়াপেটা হয়েছে তা বলা যায় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

match fixing US Open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE