Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cricket

ইনদওরে ভারতের দাপট, সিরিজে এগিয়ে গেলেন কোহালিরা

ইনদওরে শ্রীলঙ্কাকে মাটি ধরাল ভারত।

উইকেট নেওয়ার পরে বুমরাকে নিয়ে উচ্ছ্বসিত কোহালি। ছবি— এপি।

উইকেট নেওয়ার পরে বুমরাকে নিয়ে উচ্ছ্বসিত কোহালি। ছবি— এপি।

সংবাদ সংস্থা
ইনদওর শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২০ ১৮:৪৮
Share: Save:

প্রথম টি টোয়েন্টি ম্যাচ ভেস্তে যায় বৃষ্টিতে। ইনদওরের দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচ ১৫ বল বাকি থাকতেই জিতে নিল ভারত।মঙ্গলবার ৭ উইকেটে কোহালিরা জেতার ফলে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজে ভারত এগিয়ে গেল ১-০ এ।

হোলকার স্টেডিয়ামে ছিল শিশিরের ভ্রুকুটি। উইকেটে অবশ্য জুজু ছিল না। উইকেটে প্রচুর রান রয়েছে বলে আগেই জানিয়েছিলেন বিশেষজ্ঞরা। এ রকম অবস্থায় টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক। টি টোয়েন্টি ফরম্যাটে রান তাড়া করতে দক্ষ ভারত। কিন্তু, প্রথমে ব্যাট করে সেই রান ধরে রাখাতেই দুর্বলতা রয়েছে টিম ইন্ডিয়ার। কিন্তু সিরিজের প্রথম ম্যাচ না হওয়ায় ঝুঁকি নিতে নারাজ ভারত। তাই টস জিতে মঙ্গলবার শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত নেয় ভারত।

ব্যাট হাতে শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের ভয়ঙ্কর হতে দেননি বুমরা-সাইনি-কুলদীপরা। ব্যাটিং উইকেট পেয়েও ধীর গতিতে রান তুলল দ্বীপরাষ্ট্র। পার্টনারশিপ হল না। চার-ছক্কার বৃষ্টিও হল না। ২০ ওভারে শ্রীলঙ্কা করল ৯ উইকেটে ১৪২ রান। দ্বীপরাষ্ট্রের ব্যাটসম্যানদের মধ্যে কুশল পেরেরা সর্বোচ্চ ৩৪ রান করেন। টি টোয়েন্টি ক্রিকেটে ১৪২ মোটেও ভাল রান নয়। এই রান তাড়া করতে নেমে শুরুতে ঝড় তোলেন লোকেশ রাহুল। ব্যক্তিগত ৪৫ রানে তাঁকে আউট করেন ডি’ সিলভা। এগিয়ে এসে তাঁকে গ্যালারিতে ফেলতে গিয়ে বোল্ড হন রাহুল।

শ্রীলঙ্কার বিরুদ্ধে এই টি-টোয়েন্টি সিরিজ শিখর ধওয়নের কাছে বড় পরীক্ষার। চোট সারিয়ে দলে ফিরে এসেছেন এই বাঁ-হাতি ওপেনার। যে সময়ের মধ্যে আবার ওপেনার হিসেবে দলে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন কে এল রাহুল। এ দিন ধওয়ন করলেন ৩২ রান। ডি’ সিলভার বলে এলবিডব্লিউ হন ধওয়ন।

দুই ওপেনার ফিরে যাওয়ার পরে ভারতের রান তোলার গতি কিছুটা হলেও কমে গিয়েছিল। ১৬ তম ওভারে শ্রেয়াস আইয়ার (৩৪) নির্দয় হন ডি’ সিলভার উপরে। আইয়ার অবশ্য ম্যাচ শেষ করে আসতে পারেননি। বাকি কাজটা সারেন অধিনায়ক কোহালি (৩০)।

প্রত্যাবর্তনের যশপ্রীত বুমরার দিকে নজর ছিল সবার। কখনও স্লোয়ার, কখনও গতির হেরফের ঘটিয়ে শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের বেগ দেন তিনি। শানাকাকে যে বলটায় বোল্ড করেন বুমরা, তার গতি আগেই কমিয়ে দিয়েছিলেন। শেষ ওভারটি অবশ্য ভাল করেননি বুমরা। তাঁকে সামলে খেলতে গিয়ে দ্বীপরাষ্ট্রের ব্যাটসম্যানরা উইকেট দেন শার্দুল ঠাকুর (৩টি উইকেট), নবদীপ সাইনি (২টি উইকেট), ওয়াশিংটন সুন্দরের (১ উইকেট) ওভারে।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা ৯ উইকেটে ১৪২ রান (২০ ওভার)

ভারত (১৭.৩ ওভার) ৩ উইকেটে ১৪৪ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Sri Lanka India vs Sri Lanka T 20
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE