• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সাররিকে স্বপ্ন দেখাচ্ছেন রোনাল্ডো

Cr7
নজির: হাজারতম ম্যাচেও গোল। ইটালির লিগে রোনাল্ডো। এপি

লিয়োনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনাল্ডো মাঠে নামা মানেই নজির গড়ার প্রতিযোগিতা। শনিবার লা লিগায় আর্জেন্টিনীয় কিংবদন্তির চার গোল দেওয়ার রাতে পর্তুগিজ মহাতারকার রেকর্ড দেশ ও ক্লাব মিলিয়ে এক হাজার ম্যাচ খেলে ফেলার। এবং নিজের এক হাজার নম্বর ম্যাচে গোলও করলেন রোনাল্ডো। সেই সঙ্গে লিগে  টানা ১১ ম্যাচে গোলের নজির স্পর্শ করলেন। আর তাঁর ক্লাব সেরি আ-য় ২-১ হারাল স্পালকে।

গত সপ্তাহে জুভেন্টাস ম্যানেজার মাউরিসিয়ো সাররি বিশ্রাম দিয়েছিলেন রোনাল্ডোকে। স্পালের বিরুদ্ধে গোল করে প্রত্যাবর্তন স্মরণীয় করলেন বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার। খুয়ান কুয়াদ্রাদোর ক্রস থেকে ৩৫ বছরের রোনাল্ডো গোল করেন ৩৯ মিনিটে। এই মরসুমে ইটালির লিগে তাঁর গোল ২১। লিগে টানা ১১ ম্যাচে গোলের কৃতিত্ব তো আছেই। একই নজির রয়েছে ফাবিয়ো কুয়াগিরেলা ও গ্যাব্রিয়েল বাতিস্তুতার। সেই সঙ্গে যুক্ত হল হাজার ম্যাচ খেলার কৃতিত্ব। ফুটবল জীবনে রোনাল্ডো চারটি বড় ক্লাবে খেলা হয়ে গেল। পর্তুগালে স্পোর্তিং লিসবনে। আর ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ এবং এখনকার ক্লাব জুভেন্টাসে। এর পরেই রোনাল্ডোরা খেলবেন চ্যাম্পিয়ন্স লিগে। শেষ ষোলোয় প্রতিপক্ষ লিয়ঁ। রিয়াল থেকে রোনাল্ডোকে জুভেন্টাস নিয়েছে ইউরোপের সেরা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে। বহুদিন তারা এই ট্রফি পায়নি। রোনাল্ডো থাকলেও জুভেন্টাস অবশ্য গত মরসুমে খুব ভাল খেলেনি।

জুভেন্টাসের  ম্যানেজার কিন্তু আশাবাদী। এটাও বুঝিয়ে দিচ্ছেন যে স্বপ্ন দেখার কারণ, ক্লাবে রোনাল্ডোর মতো ফুটবলার থাকা, ‘‘ক্রিশ্চিয়ানো আগে কী করেছে সবাই জানে। ওর মতো প্রতিভা খুব কমই এসেছে। অবাক হব না, এখানেও জুভেন্টাসকে ইউরোপের সেরা করতে ক্রিশ্চিয়ানো প্রধান ভূমিকা নিলে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন