• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ওপেনিং নিয়ে স্বস্তি ফিরল শিবিরে

Mayank Agarwal back among runs, no worry over opener for India against New Zealand
ত্রিমূর্তি: নতুন পোস্ট, সুন্দর দোস্ত। দুই সতীর্থ শামি এবং পৃথ্বীর সঙ্গে ছবি টুইট করে লিখলেন অধিনায়ক কোহালি।

ম্যাচ শেষে হঠাৎই কেক মাখিয়ে দেওয়া হল মায়াঙ্ক আগরওয়ালের মুখে। ঋষভ পন্থ, পৃথ্বী শ, নবদীপ সাইনি মিলে মায়াঙ্কের মাথাতেও কেক মাখিয়ে দেন। রবিবার  ২৯ বছর বয়সে পা দিলেন মায়াঙ্ক। হারানো ছন্দও ফিরে পেলেন একই দিনে। নিউজ়িল্যান্ড একাদশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ৯৯ বলে ৮১ রান করে মাঠ ছাড়েন ভারতীয় ওপেনার। রানে ফিরলেন ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহাও।

প্রথম ইনিংসে সেডন পার্কের পিচ ছিল পেসারদের স্বর্গ। দ্বিতীয় ইনিংসে কিছুটা ব্যাটসম্যানদের পক্ষে সহজ হয়ে যায়। ভারতীয় ওপেনারেরাও স্বচ্ছন্দে বড় শট নেওয়ার সাহস পান। দ্বিতীয় ইনিংসে চার উইকেট হারিয়ে ২৫২ রান করে ভারত। প্রথম ইনিংসে এগিয়ে থেকে ম্যাচ ড্র করে বিরাট-বাহিনী।

২১ ফেব্রুয়ারি থেকে শুরু প্রথম টেস্ট। তার আগে ওপেনারদের ছন্দ নিয়ে উদ্বেগ ছিল শিবিরে। ট্রেন্ট বোল্ট, টিম সাউদিদের বিরুদ্ধে কোন ওপেনিং জুটি নামানো হবে, তা এখনও স্পষ্ট নয়। মায়াঙ্ক আগরওয়াল হয়তো খেলবেন। তাঁর সঙ্গে কাকে দেখা যাবে 

সেটাই প্রশ্ন। প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসেও প্রত্যাশিত ওপেনারেরা ব্যর্থ হয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে যদিও কিছুটা ছন্দে পৃথ্বী শ। ৩১ বলে ৩৯ রান করে গেলেন ছ’টি চার ও একটি ছয়ের সৌজন্যে। কিন্তু শুভমন গিল (৮) ফের ব্যর্থ। ভারতীয় ‘এ’ দলের হয়ে একটি সেঞ্চুরি ও একটি ডাবল সেঞ্চুরি করে ভারতীয় ওপেনারের দাবিদার হয়ে উঠেছিলেন পঞ্জাবের তরুণ। কিন্তু নিউজ়িল্যান্ড একাদশের বিরুদ্ধে রান না পাওয়ায় তাঁকে প্রথম একাদশে নেওয়া হয় কি না দেখার। শুভমনকে ওপেনার হিসেবে দেখা হলে, দু’টির মধ্যে একটি ইনিংসে মায়াঙ্কের সঙ্গে হয়তো ওপেন করতে পাঠাতেন। প্রথম ইনিংসে চার নম্বরে নামার পরে দ্বিতীয় ইনিংসে তাঁকে পাঠানো হয় তিন নম্বরে।

চার নম্বরে ব্যাট করতে এসে চমক দিয়ে গেলেন ঋষভ পন্থ। ৬৫ বলে ৭০ রান করলেন তিিন। চারটি চার ও চারটি ছয়ের সৌজন্যে এই ঝোড়ো ইনিংস গড়ে তোলেন ঋষভ।  প্রথম ইনিংসে হতাশ করলেও দ্বিতীয় ইনিংসে দুরন্ত ফর্মে ঋদ্ধিমান সাহা। পাঁচ নম্বরে নামানো হয় তাঁকে। ৩৮ বলে অপরাজিত ৩০ রান করে সুযোগের সদ্ব্যবহার করেন ঋদ্ধি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন