• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘অস্ট্রেলিয়ায় অজিদের সঙ্গে লড়াই করতে পারে একমাত্র ভারতই’, বলছেন ভন, সহমত নন ম্যাকালাম

Australia
পার‌্থে অজিদের দাপট। ছবি— এপি।

ঘরের মাঠে টেস্ট সিরিজে পাকিস্তানকে হেলায় হারিয়েছে অস্ট্রেলিয়া। তার পরেই ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন টুইট করেছিলেন, ‘অস্ট্রেলিয়ার পরিবেশে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াই করতে পারে একমাত্র ভারতই। অন্য কোনও দলের হাতে লড়ার মতো অস্ত্র নেই।’

পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়া সিরিজ জেতার পরে এমন মন্তব্য করেছিলেন ভন। তখনও নিউজিল্যান্ড খেলতে আসেনি অস্ট্রেলিয়ায়। ভনের কথা যে কতটা সঠিক, তা বোঝা যাচ্ছে চলতি অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজ দেখে।

ফের সুযোগ পাচ্ছেন পন্থ? ফিরছে কুল-চা জুটি? দেখে নিন প্রথম ওয়ানডেতে ভারতের সম্ভাব্য একাদশ আরও পড়ুন

পার‌্থে হচ্ছে দিন-রাতের টেস্ট ম্যাচ। টেস্টের রাশ এখন অজিদের হাতে। ভনের সেই কথা প্রায় মিলে যাচ্ছে। কিন্তু তা মানবার পাত্র নন ব্রেন্ডন ম্যাকালাম। ভনের সেই টুইট দেখে একসময়ের মারকুটে ব্যাটসম্যান ম্যাকালাম দাবি করেছেন, ট্রেন্ট বোল্ট ফেরার পরেই ছবিটা বদলে যাবে। 

 

যদিও তিনি স্বীকার করে নিয়েছেন, নিউজিল্যান্ডকে প্রথম টেস্টে হারিয়ে সিরিজে ১-০ এগিয়ে যাবে অস্ট্রেলিয়া। বোল্ট দলে ফিরলে অস্ট্রেলিয়ার দাপট দেখানো কঠিন হয়ে উঠবে বলেই মনে করেন ম্যাকালাম।

চোটের জন্য ট্রেন্ট বোল্টকে ছাড়াই প্রথম টেস্টে নেমেছে কিউয়িরা। চালকের আসনে এখন অস্ট্রেলিয়া। প্রাক্তন কিউয়ি অধিনায়কের এ হেন মন্তব্য দেখে মার্ক ওয় টুইটারে লিখেছেন, ‘ভাল মানের স্পিনার না থাকায় পরের দুটো টেস্টে ভুগতে হতে পারে নিউজিল্যান্ডকে।’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন