Advertisement
২৫ এপ্রিল ২০২৪

শেষ হল ম্যাকালামের ক্রিকেট জীবনের ইনিংস

শেষ হল নিউজিল্যান্ড ক্রিকেটের একটি যুগের। টেস্ট ক্রিকেটের শেষ ইনিংসটি খেলে ফেললেন ব্রেন্ডন ম্যাকালাম। ক্রাইস্টচার্চে তৃতীয় দিন দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে এসে মাত্র ২৫ রানে আউট হলেন অধিনায়ক। যখন ফিরলেন তখন পুরো গ্যালারি উঠে দাঁড়িয়ে শুভেচ্ছা জানাল দেশের ক্রিকেট হিরোকে।

বিদায় বেলায় ব্রেন্ডন ম্যাকালাম। ছবি: গেটি ইমেজেস।

বিদায় বেলায় ব্রেন্ডন ম্যাকালাম। ছবি: গেটি ইমেজেস।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৬ ১৫:৫১
Share: Save:

শেষ হল নিউজিল্যান্ড ক্রিকেটের একটি যুগের। টেস্ট ক্রিকেটের শেষ ইনিংসটি খেলে ফেললেন ব্রেন্ডন ম্যাকালাম। ক্রাইস্টচার্চে তৃতীয় দিন দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে এসে মাত্র ২৫ রানে আউট হলেন অধিনায়ক। যখন ফিরলেন তখন পুরো গ্যালারি উঠে দাঁড়িয়ে শুভেচ্ছা জানাল দেশের ক্রিকেট হিরোকে। প্রতিপক্ষ দলের ক্রিকেটাররাও তখন ম্যাকালামের বিদায়ে শোকস্তব্ধ। অস্ট্রেলিয়া অধিনায়ক স্মিথ ছুটে এসে হাত মিলিয়ে গেলেন। যেতে যেতেও দেশের ক্রিকেটে ম্যাকালামের অবদান আরও একবার মনে করিয়ে দিলেন স্বয়ং স্মিথ। প্রথম ইনিংসেই যে ৫৪ বলে সেঞ্চুরি করে রেকর্ড করেছিলেন তাঁর ক্রিকেট জীবনের ইতি হল একদিন পরেই।

পরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৫০৫ রানের ইনিংস খেলে ফেলেছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের রান ছিল ৩৭০। নিউজিল্যান্ডের সামনে এখন বিরাট টার্গেট। প্রথম ইনিংসে দ্রুততম সেঞ্চুরি করেছিলেন ম্যাকালাম। দ্বিতীয় ইনিংসে সেই ঝলক আর দেখা গেল না। দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিনের শেষে নিউজিল্যান্ড চার উইকেট হারিয়ে করেছে ১২১ রান। ম্যাকালাম যখন ব্যাট করতে এলেন তখন নিউজিল্যান্ড ৭২-৩। কিন্তু ২৭ বলে ২৫ রান করেই ফিরতে হল প্রথম ইনিংসে রেকর্ড করা ম্যাকালামকে।

আরও খবর

বিদায়ী টেস্টে ম্যাকালামের দ্রুততম সেঞ্চুরি

অবসরের প্রশ্নে বিরক্ত ধোনি একহাত নিলেন সাংবাদিকদের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

brendon mccullum retire test
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE