Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Mehidy Hasan

বাংলাদেশ ইনিংসে হারাল ওয়েস্ট ইন্ডিজকে, মেহিদির ১২ উইকেট

বাংলাদেশের জয়ের নায়ক অফস্পিনার মেহিদি হাসান। ম্যাচে ১২ উইকেট নেন তিনি। প্রথম ইনিংসে তিনি ৫৮ রানে নিয়েছিলেন সাত উইকেট। দ্বিতীয় ইনিংসে ৫৯ রানে নেন পাঁচ উইকেট।

ম্যাচের সেরা মেহিদি হাসান। ছবি: এএফপি।

ম্যাচের সেরা মেহিদি হাসান। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০১৮ ১৮:৪৭
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজকে চুরমার করে সিরিজের দ্বিতীয় টেস্ট জিতল সাকিব আল হাসানের বাংলাদেশ। ঢাকায় রবিবার জয় এল ইনিংস ও ১৮৪ রানে। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এটাই বাংলাদেশের বৃহত্তম জয়। একইসঙ্গে এটা প্রথম ইনিংসে জয়ও। এই জয়ের সঙ্গে সঙ্গে দুই টেস্টের সিরিজ ২-০ ফলে জিতল তারা। এর আগে চট্টগ্রামে প্রথম টেস্ট ৬৪ রানে জিতেছিল বাংলাদেশ।

মিরপুরের শেরই বাংলা স্টেডিয়ামে ৩০ নভেম্বর শুরু হওয়া টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করে ৫০৮ রান তুলেছিল বাংলাদেশ। জবাবে ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে গুটিয়ে যায় মাত্র ১১১ রান। টেস্টের ইতিহাসে এরপর প্রথমবার ওয়েস্ট ইন্ডিজকে ফলো-অন করায় বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংস শেষ হয় ২১৩ রানে।

বাংলাদেশের জয়ের নায়ক অফস্পিনার মেহিদি হাসান। ম্যাচে ১২ উইকেট নেন তিনি। প্রথম ইনিংসে তিনি ৫৮ রানে নিয়েছিলেন সাত উইকেট। দ্বিতীয় ইনিংসে ৫৯ রানে নেন পাঁচ উইকেট। ২১ বছর বয়সী স্পিনারের এটা টেস্টে দ্বিতীয় ১২ উইকেট। দুই বছর আগে এই মাঠেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ১২ উইকেট নিয়েছিলেন তিনি। তবে তা নিয়েছিলেন ১৫৯ রানের বিনিময়ে। এই টেস্টের ১২ উইকেট এল ১১৭ রানের বিনিময়ে। টেস্টে বাংলাদেশের কোনও বোলারের এটাই সেরা সাফল্য। মেহিদি বলেছেন, "আমি সত্যিই খুশি। দীর্ঘদিন পর ম্যাচের সেরার পুরস্কার পেলাম। আমাদের বোলাররা খুব ভাল বল করেছে।"

আরও পড়ুন: ‘কী ভাবে আন্তর্জাতিক দল চালাতে হয়, জানতেন না গ্রেগ চ্যাপেল’​

আরও পড়ুন: ডনের শহরে টেস্টে কোহালির গড় কত জানেন?​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Cricketer Mehidy Hasan Bangladesh Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE