Advertisement
২০ এপ্রিল ২০২৪

নীল-সাদায় প্রত্যাবর্তনে জোড়া গোল মেসির

এ কোন লিওনেল মেসি? আর্জেন্তিনা মহাতারকা মানেই তো এখন ধরা হয়, ক্লাবের হয়ে গোলের ফুলঝুরি আর দেশের হয়ে শূন্য ঝুলি। তবে নতুন মরসুমে হচ্ছে ঠিক উল্টো। এখনও বার্সেলোনার হয়ে খাতা খোলেননি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৫ ০২:৪৮
Share: Save:

এ কোন লিওনেল মেসি?

আর্জেন্তিনা মহাতারকা মানেই তো এখন ধরা হয়, ক্লাবের হয়ে গোলের ফুলঝুরি আর দেশের হয়ে শূন্য ঝুলি। তবে নতুন মরসুমে হচ্ছে ঠিক উল্টো। এখনও বার্সেলোনার হয়ে খাতা খোলেননি। অথচ দেশের জার্সিতে প্রত্যাবর্তনেই জোড়া গোল।

বলিভিয়ার বিরুদ্ধে টেক্সাসে অনুষ্ঠিত আন্তর্জাতিক ফ্রেন্ডলিতে গোল করলেন মেসি। তা-ও আবার নামার দু’মিনিটের মধ্যে। এ দিন প্রথম দলে তাঁর নাম ছিল না। কিন্তু ৬৫ মিনিটে নেমেই দেশের জার্সিতে গোল খরা কাটিয়ে ফেলেন তিনি। তার আট মিনিট পরে নিজের দ্বিতীয় গোলটাও করেন। নব্বই মিনিট শেষে ম্যাচের স্কোর ছিল আর্জেন্তিনা-৭ : বলিভিয়া-০। মেসি ছাড়াও গোলের তালিকায় ছিলেন সের্জিও আগেরো (২), এজেকায়েল লাভেজ্জি (২) এবং অ্যাঞ্জেল কোরিয়া (১)। ফ্রেন্ডলি হলেও দলের দাপট দেখে সন্তুষ্ট কোচ জেরার্দো মার্টিনো। তিনি বলছেন, ‘‘পুরো ম্যাচটা আমরা দারুণ খেলেছি। এতেই আমি খুশি।’’

আর্জেন্তিনা জুড়ে মেসিকে নিয়ে কটাক্ষ করা হলেও যুক্তরাষ্ট্রে যে তিনি কত জনপ্রিয়, সেটা বুঝিয়ে দিলেন মাঠে উপস্থিত প্রায় বাইশ হাজার আর্জেন্তিনা সমর্থক। টেক্সাস মাঠে মেসি ওয়ার্ম আপ করতে নামতে না নামতেই গ্যালারি জুড়ে চিত্কার, ‘‘মেসি তোমার জন্যই তো টিকিট কেটেছি।’’ মার্টিনো বলছেন, ‘‘এটা তো স্বাভাবিক যে, মেসির জন্যই সবাই টিকিট কাটবে।’’

মেসির সময়টা ভাল গেলেও, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভাগ্যে জুটল ব্যর্থতা। নিজে গোল পেলেন না। সঙ্গে তাঁর পর্তুগাল হারল ০-১, ফ্রান্সের বিরুদ্ধে। তারকাখচিত ফ্রেন্ডলি ম্যাচে একমাত্র গোল ম্যাথিউ ভ্যালবুয়েনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Messi scores Bolivia Houston
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE