• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রিও পৌঁছতে রাস্তায় রাস্তায় ভিক্ষা করেছেন এই বক্সার!

Misael Rodriguez
কোয়ার্টার ফাইনাল ম্যাচ জিতে মিসায়েল। ছবি: রয়টার্স।

স্বপ্ন সফল করতে মেক্সিকোর রাস্তায় ভিক্ষে করতেন তিনি। সেখান থেকে রিওর মঞ্চে আজ সোনা জেতার অন্যতম দাবিদার মিসায়েল রড্রিগেজ। মেক্সিকোর এই বক্সার ৭৫ কিলোগ্রাম বিভাগে সেমিফাইনালে উঠে অবশ্য ব্রোঞ্জ নিশ্চিত করেই ফেলেছেন। তবে ব্রোঞ্জ নয়, পরবর্তী দুটো ম্যাচ জিতে সোনা জেতাই লক্ষ্য মিসায়েলের। এখনও পর্যন্ত অলিম্পিক্সে একটি পদকও জেতেনি মেক্সিকো। ফলে এ বারের অলিম্পিক্সে দেশের প্রথম পদক যে মিসায়েলের হাত থেকেই আসছে, তা নিয়ে সন্দেহ নেই।

অথচ কয়েক মাস আগেও ছবিটা ছিল একেবারেই আলাদা। বক্সিং থেকে কোনও পদকের সম্ভাবনা নেই, এই অজুহাতে দেশের বক্সারদের জন্য প্রায় কোনও টাকাই খরচ করেনি মেক্সিকো সরকার। ফলে চূড়ান্ত অনিশ্চিত হয়ে পড়ে মিসায়েলদের রিও যাত্রা। “সেই সময়ে টাকা তুলতে মেক্সিকোর রাস্তায়, বাসে ভিক্ষা করেছি আমি। যে কোনও মূল্যে রিওয় আসতে চেয়েছিলাম। সে দিন মানুষ আমার পাশে না দাঁড়ালে আজ আমি এখানে আসতে পারতাম না। একমাত্র সোনা জিতেই এই ঋণ শোধ করতে পারব আমি”— বললেন মিসায়েল।

সেমিফাইনালে অন্যতম ফেভারিট উজবেকিস্তানের বেকতেমির মেলিকুজিয়েভের মুখোমুখি হবেন মিসায়েল। মেক্সিকো তো বটেই, বৃহস্পতিবারের সেই লড়াইয়ের দিকে তাকিয়ে থাকবে গোটা বিশ্ব। পারবেন কি মিসায়েল তাঁর স্বপ্নকে বাস্তব করতে? দেশকে প্রথম সোনা এনে দিতে? জানতে অপেক্ষা আর কিছু ক্ষণের।

আরও পড়ুন:
৯২ অলিম্পিক্সের সোনার পদক ছোট্ট স্মিথের হাতে

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন