Advertisement
২০ এপ্রিল ২০২৪
Michael Holding

আর্চারকে হোল্ডিং: বিতর্কে কান দিয়ো না

জৈব সুরক্ষা বলয় ভেঙে বাড়ি চলে গিয়ে তোপের মুখে পড়েছিলেন আর্চার।

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২০ ০৬:৫০
Share: Save:

কঠিন সময়ের মধ্যে চলতে থাকা জোফ্রা আর্চারকে একটাই উপদেশ দিতে চান মাইকেল হোল্ডিং। কিংবদন্তি ক্যারিবিয়ান পেসারের পরামর্শ, ‘‘বাইরে জগতে কানই দিয়ো না।’’ হোল্ডিং মনে করেন, দুরন্ত এক প্রতিভা আর্চার এবং তাঁর দক্ষতা আছে অসাধারণ ফাস্ট বোলার হয়ে ওঠার। সেই কাজেই তাঁর মনে দেওয়া উচিত।

জৈব সুরক্ষা বলয় ভেঙে বাড়ি চলে গিয়ে তোপের মুখে পড়েছিলেন আর্চার। তাঁকে দ্বিতীয় টেস্ট থেকে বাদ দেওয়া হয়। এর পরেই সোশ্যাল মিডিয়ায় বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের শিকার হন তিনি। ‘‘আর্চার এমন একটা দলে আছে, যারা সদ্য একটি টেস্ট ম্যাচ জিতেছে,’’ স্কাই স্পোর্টসে বলেছেন প্রাক্তন ওয়েস্ট ইন্ডিয়ান ফাস্ট বোলার। যোগ করছেন, ‘‘ইংল্যান্ড দলে ওর বন্ধুরা আছে। বেন স্টোকস আছে। যে খুবই ভাল মানুষ, ইতিবাচক মানুষ। আর্চার ও স্টোকস ভাল বন্ধু।’’ তবে হোল্ডিং মেনে নিচ্ছেন, বর্ণবিদ্বেষী আক্রমণ হলে তার প্রভাব থেকে বেরিয়ে আসা সহজ নয়। বলছেন, ‘‘নিশ্চয়ই কাজটা সহজ নয়। যখন লোকে বর্ণ, জাতি, ধর্ম নিয়ে আক্রমণ করে, এমনকি যখন কারও শরীর নিয়ে কটূ কথা বলা হয় বা তার ওজন বেশি হলে কটাক্ষ করা হয়, সেই মানুষটিকে খুবই কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হয়।’’ যোগ করছেন, ‘‘এই কারণে আমি কখনও সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট খুলিনি। আমি জানি না ইংল্যান্ড দলের মধ্যে কী চলছে, তবে এটুকু জানি যে, সফল দলে সকলে সকলকে সমর্থন করে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Michael Holding Cricket Jofra Archer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE