Advertisement
২০ এপ্রিল ২০২৪
Mikel Arteta

করোনা যুদ্ধে জিতে স্বাভাবিক আর্তেতা

গত মাসে ইংল্যান্ডে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পরে তিনিই প্রথম সংক্রমিত হয়েছিলেন।

আর্সেনাল ম্যানেজার মিকেল আর্তেতা।—ছবি রয়টার্স।

আর্সেনাল ম্যানেজার মিকেল আর্তেতা।—ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২০ ০৩:৪৩
Share: Save:

করোনা-যুদ্ধে জিতে তিনি ফিরে এসেছেন স্বাভাবিক জীবনে। আর্সেনাল ম্যানেজার মিকেল আর্তেতা জানালেন, তিনি আগের চেয়ে অনেক সুস্থ এবং প্রতিকূলতা কাটিয়ে উঠেছেন।

গত মাসে ইংল্যান্ডে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পরে তিনিই প্রথম সংক্রমিত হয়েছিলেন। যার পরে আতঙ্কে প্রিমিয়ার লিগ কমিটি বাকি সমস্ত ম্যাচ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছিল। ঘটনা হল, আর্তেতা করোনা-আক্রান্ত হওয়ার পরে একে একে সেই তালিকায় নাম যুক্ত হয় চেলসির ক্যালাম-হাডসন-ওডোই-এর। যাঁর শরীরেও করোনাভাইরাস ধরা পড়েছিল। হাডসন আপাতত রয়েছেন চিকিৎসাধীন। তবে সেই আতঙ্ক থেকে মুক্ত হয়ে আর্তেতা শুনিয়েছেন তাঁর ভয়ঙ্কর অভিজ্ঞতার কাহিনি। প্রাক্তন আর্সেনাল তারকা জানিয়েছেন, এত দ্রুত সমস্ত ঘটনা ঘটে গিয়েছিল যে, তিনি পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে সমস্যায় পড়েছিলেন। এক পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, “এই মুহূর্তে অনেক সুস্থ রয়েছি। মনে হচ্ছে, আমি সেই সংক্রমণ কাটিয়ে উঠতে পেরেছি।” যোগ করেছেন, “হয়তো আগামী তিন-চার দিনের মধ্যে স্বাভাবিক ভাবে চলাফেরার শক্তি ফিরে পাব।”

গত মাসে ইউরোপা কাপে অলিম্পিয়াকোস ম্যাচের পরেই আর্তেতার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। যা নিয়ে তিনি বলেছেন, “সব কিছু খুব দ্রুত ঘটে গিয়েছিল। শরীরটা ভাল লাগছে না বলে আমি ক্লাবকর্তাদের জানাই। তখনই জানতে পারি, অলিম্পিয়াকোস দলের অনেকের শরীরেই করোনাভাইরাস ধরা পড়েছে।আমি আর ঝুঁকি না নিয়ে ছুটি ডাক্তারের কাছে। তার পরে পরীক্ষায় করোনাভাইরাস ধরা পড়ে। আমি কোয়রান্টিনে চলে যাই। এর পরে চিকিৎসকেরা স্বাস্থ্যবিধি সংক্রান্ত যে নির্দেশ দিয়েছেন, তা পালন করেই সুস্থ হয়ে উঠেছি।” তিনি জানিয়েছেন, অসুস্থ থাকার সময় সাধারণ সর্দি-কাশিতে যে ধরনের ওষুধ খেতেন, তাই খেয়েছিলেন এবং ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mikel Arteta Coronavirus Arsenal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE