Advertisement
১৮ এপ্রিল ২০২৪

ইস্টবেঙ্গলের পথে মিনার্ভার কাশিম

এই মরসুমে আই লিগ চ্যাম্পিয়ন মিনার্ভা এফ সি-র সাফল্যে অন্যতম কারিগর কাশিম। লাল-হলুদ অন্দরমহলের খবর, সেনেগালের এই মিডফিল্ডারের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০১৮ ০৩:৪০
Share: Save:

সুপার কাপ ফাইনালে বিপর্যয়ের যন্ত্রণার মধ্যেই আগামী মরসুমে দল গঠনের কাজ শুরু করে দিলেন ইস্টবেঙ্গল কর্তারা। সব ঠিক থাকলে আগামী মরসুমে লাল-হলুদ জার্সিতে খেলতে যাবে কাশিম আইদারাকে।

এই মরসুমে আই লিগ চ্যাম্পিয়ন মিনার্ভা এফ সি-র সাফল্যে অন্যতম কারিগর কাশিম। লাল-হলুদ অন্দরমহলের খবর, সেনেগালের এই মিডফিল্ডারের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত। সেনেগালের নাগরিক হলেও কাসিমের জন্ম জার্মানির হামবুর্গে। আক্রমণের পাশাপাশি দলের প্রয়োজনে রক্ষণেও নেমে আসেন কাশিম। এই কারণেই তাঁকে পছন্দ ইস্টবেঙ্গল কর্তাদের। কারণ, এই মরসুমে বহু ম্যাচে গোল করেও জয় হাতছাড়া করতে হয়েছে রক্ষণের ভুলে। টেকনিক্যাল ডিরেক্টর (টিডি) হিসেবে সুভাষ ভৌমিক দায়িত্ব নেওয়ার পরেই জানিয়েছিলেন, মাঝমাঠে প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে নেওয়ার ব্যর্থতার জন্যই চাপ পড়ছে রক্ষণে। সেই কারণেই গোল খেতে হচ্ছে। পরিস্থিতি সামলাতে উগান্ডা জাতীয় দলের মিডফিল্ডার খালিদ আউচোকে সই করানো হয়েছিল সুপার কাপের আগে। তাতেও লাভ কিছু হয়নি। তাই এ বার ভরসা কাশিম। মিনার্ভা মিডফিল্ডারকে নেওয়ার আরও একটা যুক্তি, কেভিন লোবোর অভাব পূরণ করা। লাল-হলুদ মিডফিল্ডার আগামী মরসুমে আইএসএলে খেলার সিদ্ধান্ত নিয়েছেন। ক্লাবের এক শীর্ষ কর্তার কথায়, ‘‘লোবোকে আমরা ভীষণ ভাবেই ওকে রাখতে আগ্রহী। কিন্তু এটিকে লোবোকে যে অর্থ দিচ্ছে, আমরা তা দিতে পারব না।’’ আইএসএলে খেলার জন্য অনেক ফুটবলারই আগামী মরসুমে ইস্টবেঙ্গল ছাড়ছেন। সেই অভাব পূরণ করার জন্য ইতিমধ্যেই নিজেদের অ্যাকাডেমির তিন ফুটবলারকে সই করানো হয়েছে। আগামী মরসুমের কোচ কে হবেন তা নিয়ে অবশ্য ধোঁয়াশা অব্যাহত। দল গঠনের প্রস্তুতির মাঝেই কাল, মঙ্গলবার মধ্যাহ্নভোজের মাধ্যমে ফুটবলারদের ধন্যবাদ জানানোর সিদ্ধান্ত নিয়েছেন লাল-হলুদ কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kassim Aidara East Bengal Minerva Punjab Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE