Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Sports News

মানবিক মিসবাকে দেখল ক্রিকেট বিশ্ব

তাঁকে দেখতে বুকে ফুটো নিয়েও স্টেডিয়ামে ছুটে যেত বাচ্চা ছেলেটি। যখন পারত না তখন টেলিভিশনে চোখ রাখত প্রিয় মিসবা উল হকের খেলা দেখার জন্য। সেই ১৬ বছরের রোহনের জীবন বিপন্ন। সেই খবর মিসবার কাছে পৌঁছতেই রীতিমতো নড়েচড়ে বসেন মিসবা।

মিসবা উল হক। ছবি: সংগৃহীত।

মিসবা উল হক। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৬ ১৮:১৩
Share: Save:

তাঁকে দেখতে বুকে ফুটো নিয়েও স্টেডিয়ামে ছুটে যেত বাচ্চা ছেলেটি। যখন পারত না তখন টেলিভিশনে চোখ রাখত প্রিয় মিসবা উল হকের খেলা দেখার জন্য। সেই ১৬ বছরের রোহনের জীবন বিপন্ন। সেই খবর মিসবার কাছে পৌঁছতেই রীতিমতো নড়েচড়ে বসেন মিসবা। তাঁর একনিষ্ঠ ফ্যানের জীবন বাঁচাতে তাই অন্য মাঠে নেমে পড়েছিলেন পাকিস্তান ক্রিকেট দলের এই অধিনায়ক। সিদ্ধান্ত নিয়েছিলেন রোহনের জন্য লড়ে যাবেন। যার ফল ছোট্ট ভক্তের অস্ত্রোপচারের জন্য তিন লাখ টাকা জোগাড় করে ফেলেছেন মিসবা।

এই মুহূর্তে লাহৌরে চিকিৎসা চলছে রোহনের। মিসবা আগেই জানিয়ে দিয়েছিলেন রোহনের চিকিৎসার অর্ধেক খরচ বহন করবেন তিনি নিজেই। এর পর বাকি খরচ তুলতে নিজের ব্যাট, শার্টও নিলামে তোলেন মিসবা। সেখান থেকেই ওঠে বাকি টাকা। মিসবা প্রথম এই ভক্তের সম্পর্কে জানতে পারেন তাঁর গুরু তাহির শাহর কাছ থেকে। ২০১৫ বিশ্বকাপের সময় প্রথম রোহনের সঙ্গে দেখা হয় মিসবার। কিন্তু সম্প্রতি অস্ট্রেলিয়ায় সিরিজ খেলতে উড়ে যাওয়ায় রোহনের সঙ্গে দেখা করতে পারেননি তিনি। যদিও তার চিকিৎসার সব ব্যবস্থা করে গিয়েছেন তিনি।

আরও খবর

খেলার মাঠে বল বিকৃতি, দু প্লেসির আবেদনের জবাব দিল আইসিসি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Misbah Ul Haq Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE