Advertisement
২৫ এপ্রিল ২০২৪

কাশ্মীর নিয়ে প্রশ্ন নয়, বললেন মিসবা

জাতীয় দলের কোচের পদে আসার পরেই তাঁর দৃষ্টিভঙ্গি এ ভাবেই স্পষ্ট করে দিয়েছেন মিসবা-উল-হক।

মিসবা-উল-হক।—ছবি এএফপি।

মিসবা-উল-হক।—ছবি এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৯ ০৪:৩১
Share: Save:

কাশ্মীর সংক্রান্ত কোনও প্রশ্নের উত্তর তিনি দিতে পারবেন না। ক্রিকেট নিয়ে কোনও জিজ্ঞাস্য থাকলে তার জবাব দিতে পারেন।

জাতীয় দলের কোচের পদে আসার পরেই তাঁর দৃষ্টিভঙ্গি এ ভাবেই স্পষ্ট করে দিয়েছেন মিসবা-উল-হক। পাক দলের ক্রিকেটার শাদাব খান যেমন জানিয়েছেন, শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ থেকে প্রাপ্ত ম্যাচ ফি তিিন তুলে দেবেন কাশ্মীরের মানুষের জন্য। কিন্তু মিসবা বুঝিয়ে দিয়েছেন, তিনি তাঁর গণ্ডির মধ্যেই থাকতে চান। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে তাঁর দিকে প্রশ্ন উড়ে আসে, পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলার পরে ভারতীয় দল যে ভাবে ফৌজি টুপি পরে খেলতে নেমেছিল, পাক দলও কি তেমনই কিছু ভেবে রেখেছে? কাশ্মীর নিেয় তাঁর মনোভাব কী? মিসবা বলেন, ‘‘পাকিস্তানের মানুষের সহমর্মিতা রয়েছে কাশ্মীরের প্রতি। কিন্তু আমাকে ক্রিকেট সংক্রান্ত প্রশ্ন করলে খুশি হব।’’

যদিও শুক্রবার করাচির ন্যাশনাল স্টেডিয়ামে বহু প্রতীক্ষিত পাকিস্তান বনাম শ্রীলঙ্কার মধ্যে প্রথম ওয়ান ডে প্রবল বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে যায়। বৃষ্টিতে একটি বলও খেলা হয়নি। দ্বিতীয় ওয়ান ম্যাচের তারিখেও পরিবর্তন করা হয়েছে। আগে ঠিক ছিল, দ্বিতীয় ম্যাচ হবে আগামী রবিবার। কিন্তু মাঠের জয় বার করে ন্যাশনাল স্টেডিয়ামকে ঠিক করতে আরও সময় লাগবে। তাই সেই ম্যাচ হবে আগামী সোমবার।

এ দিকে, প্রাক্তন কোচ মিকি আর্থার শুক্রবার ফের জানান, তাঁর চুক্তি পুনর্নবীকরণ না হওয়ার পিছনে দুই প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম এবং মিসবার বড় ভূমিকা ছিল। তিনি আগের অবস্থানেই অনড় থাকছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Misbah Ul Haq Article 370 Kashmir Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE