Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mitch Claydon

স্যানিটাইজার দিয়ে বল পালিশ! নির্বাসিত অজি পেসার

দীর্ঘ দিন ধরে খেলছেন ক্লেডন। কাউন্টি ক্রিকেটে ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ, ১১০টি লিস্ট এ এবং ১৪৭টি টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

-ফাইল চিত্র।

-ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২০ ১৩:৩২
Share: Save:

বলে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে নির্বাসিত হলেন অস্ট্রেলিয়ান পেসার মিচ ক্লেডন। কাউন্টি দল সাসেক্স-এর হয়ে খেলতেন তিনি।

গত মাসে মিডলসেক্সের বিরুদ্ধে প্রথম ইনিংসে বল করার সময়ে স্যানিটাইজার ব্যবহার করেছিলেন এই অজি পেসার। সেই ইনিংসে তিনটি উইকেট নিয়েছিলেন ক্লেডন। সরকারি ভাবে তাঁর বিরুদ্ধে অভিযোগ আসার পর তদন্ত করে সাসেক্স। শেষ পর্যন্ত নির্বাসিত করা হয় ক্লেডনকে।

নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে সাসেক্স লিখেছে, ‘‘মিচ ক্লেডনকে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের নিয়মানুযায়ী নির্বাসিত করা হয়েছে। মিডলসেক্সের বিরুদ্ধে বল করার সময়ে ক্লেডন হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করেছিল।’’

আরও পড়ুন: রাতের শহরে গাড়ি রুখে তরুণী উদ্ধার দম্পতির, স্ত্রীকে পিষে পালাল অভিযুক্ত

দীর্ঘ দিন ধরে খেলছেন ক্লেডন। কাউন্টি ক্রিকেটে ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ, ১১০টি লিস্ট এ এবং ১৪৭টি টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। ৩১০টি প্রথম শ্রেণির উইকেট তাঁর ঝুলিতে। লিস্ট এ এবং টি টোয়েন্টি-তে ক্লেডন ১৩৮টি এবং ১৫৯টি উইকেট নিয়েছেন। নির্বাসিত হওয়ায় সাসেক্সের হয়ে বাকি ম্যাচগুলোতে খেলবেন না ক্লেডন। তাঁর পরিবর্তে দক্ষিণ আফ্রিকার ডেভিড ওয়েইজকে নেওয়া হয়েছে দলে।

করোনাভাইরাস সংক্রমণের পরে ক্রিকেটের নিয়মকানুনে বেশ কয়েকটি পরিবর্তন আনা হয়। ফিল্ডিং টিম ক্রিকেট বল পালিশ করার জন্য লালা বা ঘাম ব্যবহার করতে পারবে না। নিয়মে আরও বলা আছে, বল ধরার আগে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে। ক্লেডন সেই হ্যান্ড স্যানিটাইজার বলে লাগিয়েই নির্বাসিত হলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hand Sanitizer Sussex Mitch Claydon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE