২০১৭ মহিলা বিশ্বকাপে সেমিফাইনালের লক্ষে এক ধাপ এগোতে বুধবার আরও এক বার মাঠে নামছে ভারতীয় মহিলা দলের ক্রিকেটাররা। বুধবারে ভারতের প্রতিপক্ষ এখন পর্যন্ত টুর্নামেন্টে জয়ের মুখ না দেখা শ্রীলঙ্কা।

প্রতিপক্ষ শ্রীলঙ্কা জয়ের মুখ না দেখলেও, পর পর তিন ম্যাচ জিতে পয়েন্ট তালিকার শীর্ষে মিতালি রাজের ভারত। ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যন্ড এবং পাকিস্তানকে হারানোর পর এ দিনের ম্যাচে হট ফেভারিট হিসেবেই মাঠে নামছে স্মৃতি মন্দনা-ঝুলন গোস্বামীরা।

আরও পড়ুন: আদর্শকে পেয়ে ভুলতে চাইলেন ভারতের কাছে হারের জ্বালা!

তবে, আত্মবিশ্বাসী হলেও আত্মতুষ্ট হতে রাজি নন অধিনায়ক মিতালি রাজ। ম্যাচের আগের দিন ভারত অধিনায়ক বলেন, “দল আত্মবিশ্বাসী হলেও আত্মতুষ্ট নয়। পাকিস্তানের বিরুদ্ধে শুরুতে উইকেট হারিয়ে চাপে পড়তে হয়েছিল আমাদের। শ্রীলঙ্কার বিরুদ্ধে যাতে এই রকম না হয় সেই দিকে নজর রাখতে হবে।”

বুধবার শ্রীলঙ্কাকে হারিয়ে দিতে পারলে সেমিফাইনালের দিকে বেশ খানিকটা এগিয়ে যাব ভারত। এখনও তিনটি ম্যাচ খেলে কোনও পয়েন্ট পায়নি শ্রীলঙ্কা, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ। এবং তিন ম্যাচ খেলে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের পয়েন্ট যথাক্রমে ০৫, ০৪, ০৩। অতএব, ভারত যদি শ্রীলঙ্কাকে হারিয়ে দিতে পারে এবং বাকি থাকা ম্যাচের মধ্যে ২টি জেতে তাহলেই সেমি নিশ্চিত হয়ে যাবে মিতালিদের।