Advertisement
২০ এপ্রিল ২০২৪

বিশ্বকাপে বয়কটের ডাক আজহারেরও

পুলওয়ামায় জঙ্গি হানায় ৪০ জন ভারতীয় জওয়ানের মৃত্যুর ঘটনার জের খেলার দুনিয়াতেও এসে পড়তে শুরু করেছে।  দুই দেশের ক্রিকেট সম্পর্ক আপাতত না থাকাই উচিত বলে মত প্রকাশ করছেন অনেকে। বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে ম্যাচ বয়কটের দাবি প্রথম তোলেন হরভজন। এ বার হরভজনের মতকেই সমর্থন করলেন আজহার।

ক্ষুব্ধ: মুখ খুললেন আজহারও।

ক্ষুব্ধ: মুখ খুললেন আজহারও।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:১৩
Share: Save:

হরভজন সিংহের সঙ্গে এ বার গলা মেলালেন মহম্মদ আজহারউদ্দিন। জুনে আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কটের দাবি তুললেন ভারতের প্রাক্তন অধিনায়ক। আজহারের যুক্তি, পাকিস্তানের সঙ্গে যখন দ্বিপাক্ষিক সিরিজ না খেলার সিদ্ধান্ত হয়েছে, তখন অন্য কোনও প্রতিযোগিতায় তাদের সঙ্গে খেলা উচিত নয়।

পুলওয়ামায় জঙ্গি হানায় ৪০ জন ভারতীয় জওয়ানের মৃত্যুর ঘটনার জের খেলার দুনিয়াতেও এসে পড়তে শুরু করেছে। দুই দেশের ক্রিকেট সম্পর্ক আপাতত না থাকাই উচিত বলে মত প্রকাশ করছেন অনেকে। বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে ম্যাচ বয়কটের দাবি প্রথম তোলেন হরভজন। এ বার হরভজনের মতকেই সমর্থন করলেন আজহার। ১৬ জুন ম্যাঞ্চেস্টারে বিশ্বকাপে যে ভারত-পাক ম্যাচ হওয়ার কথা, তা ভারতের না খেলাই উচিত বলে মনে করেন প্রাক্তন ভারত অধিনায়ক।

বুধবার একটি চ্যানেলে আজহার বলেন, ‘‘দ্বিপাক্ষিক সিরিজে যখন আমরা পাকিস্তানের বিরুদ্ধে খেলছি না, তখন বিশ্বকাপেই বা খেলব কেন? হরভজনের সঙ্গে একমত হয়েই আমি বলতে চাই, দেশের চেয়ে বিশ্বকাপ বড় হতে পারে না।’’ কার্গিল যুদ্ধ চলাকালীন ১৯৯৯ বিশ্বকাপে ভারত ও পাকিস্তান মুখোমুখি হয়েছিল। তখন ভারতের অধিনায়ক ছিলেন আজহার। সেই ম্যাচের অভিজ্ঞতার কথা শুনিয়ে তিনি বলেন, ‘‘তখন যুদ্ধ চলছিল বলে চাপা একটা উত্তেজনা তো ছিলই। আমাদের ভয় ছিল দর্শকদের মধ্যে না সংঘর্ষ বেধে যায়। আমাদের জয়ে ভারতীয় সেনাবাহিনির জওয়ানরাও উৎসব করেছিলেন।’’ তার পরেই তাঁর যুক্তি, ‘‘পাকিস্তানের সঙ্গে খেলতে হলে সব জায়গায় খেলো। না হলে কোথাও খেলো না। আইসিসি ও আমাদের বোর্ডের এই সমস্যার দ্রুত সমাধান করা উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE