Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ইপিএল দ্বৈরথে সালাহ বনাম কেন

ত মরসুমে লিগে সালাহ গোল করেন ৩২টি। যা রেকর্ড। এ’মরসুমে চার ম্যাচে দু’টি গোল করে ফেলেছেন। যদিও এখনও তাঁর খেলায় গত বারের সেই চেনা ছন্দ দেখা যায়নি।

ওয়েম্বলিতে মুখোমুখি হবেন গত মরসুমের দুই সর্বোচ্চ গোলদাতা। ছবি: রয়টার্স।

ওয়েম্বলিতে মুখোমুখি হবেন গত মরসুমের দুই সর্বোচ্চ গোলদাতা। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৪৫
Share: Save:

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার টটেনহ্যাম খেলবে লিভারপুলের সঙ্গে। অন্য আরও ম্যাচ থাকলেও এই লড়াই নিয়েই আগ্রহ বেশি, কারণ ওয়েম্বলিতে মুখোমুখি হবেন মহম্মদ সালাহ ও হ্যারি কেন। গত মরসুমে এই দু’জনের মধ্যে সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইটা চলেছিল শেষ ম্যাচ পর্যন্ত। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে সালাহ বলেছেন, ‘‘বছরের পর বছর ধরে একই রকম ভাল খেলে যাওয়াটা বেশ কঠিন। আর যারা সেটা পারে তারাই মহাতারকা হয়ে ওঠে। আমি অবশ্য চ্যালেঞ্জটা নিচ্ছি। আমার তরফ থেকে চেষ্টায় কোনও ত্রুটি থাকবে না।’’

গত মরসুমে লিগে সালাহ গোল করেন ৩২টি। যা রেকর্ড। এ’মরসুমে চার ম্যাচে দু’টি গোল করে ফেলেছেন। যদিও এখনও তাঁর খেলায় গত বারের সেই চেনা ছন্দ দেখা যায়নি। গতবার হ্যারি কেন মোট গোল করেন সালাহর থেকে থেকে দু’টি কম। কেনকে নিয়ে সমস্যা হচ্ছে, গোলের মধ্যে থাকলেও তাঁকে বেশ ক্লান্ত দেখাচ্ছে। গ্যারি নেভিলের মতো প্রাক্তন তারকা মনে করেন, ইংল্যান্ড অধিনায়কের দরকার বিশ্রাম। কিন্তু ইপিএলের ভরা মরসুমে মাউরিসিয়ো পোচেত্তিনো ঝুঁকি নেবেন বলে মনে করছেন না ফুটবল বিশ্লেষকরা। এ বার লিভারপুল টানা চার ম্যাচ জিতেছে। সেখানে টটেনহ্যাম জিতেছে তিনটি। পোচেত্তিনোর ক্লাব একটা ম্যাচ আবার হেরেছে।

নিজেদের মাঠে শনিবার খেলবে গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটিও। প্রতিপক্ষ ফুলহ্যাম। ম্যান সিটির ম্যানেজার পেপ গুয়ার্দিওলা বলেছেন, ‘‘ওদের হালফিলের বেশ কিছু খেলার ভিডিয়ো দেখেছি। ওরা লিগে ভাল কিছু করারই চেষ্টা করছে। তা ছাড়া ওদের কয়েক জন ফুটবলার বেশ ভাল। দলটার আর একটা বৈশিষ্ট্য, সময় নষ্ট করতে সারাক্ষণ চ্যানেলে লং পাসে খেলে যায় না। তাই আমাদের প্রথম থেকেই সাবধানে এগোতে হবে।’’ তাঁকে প্রশ্ন করা হয় কেভিন দে ব্রুইনের ‘রিলিজ ক্লজ’ নিয়ে। বেলজিয়ামের এই তারকা ফুটবলারের জন্য নাকি ২১ হাজার কোটি টাকা দর ধরা হয়েছে। যা নিয়ে পেপের মন্তব্য, ‘‘আমি তেমন কিছু জানি না। ওকে বিক্রি করার প্রশ্নই নেই। চোটের জন্য বাইরে থাকলেও কেভিন দ্রুত সুস্থ হচ্ছে।’’ প্রসঙ্গত চারটি ম্যাচ খেলে তিনটিতে এ বার জিতেছে ম্যান সিটি। একটি ড্র করেছে।

শনিবার অন্য কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচের মধ্যে রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড-ওয়াটফোর্ড, চেলসি-কার্ডিফ সিটি এবং নিউক্যাসল-আর্সেনাল। ম্যান ইউ ম্যানেজার জোসে মোরিনহোর সমর্থনে এ বার মুখ খুলেছেন তাঁর দলেরই তারকা রোমেলু লুকাকু। ব্রিটিশ মিডিয়ায় বেলজিয়ামের স্ট্রাইকার বলেছেন, ‘‘মোরনিহোর সততার প্রশংসা করা উচিত। এখনও তাঁর মতো স্পষ্টবক্তা মানুষ আছেন। বেশির ভাগ ম্যানেজারই খুশি না হলেও, খুশি দেখানোর কারণ খুঁজতে থাকেন।’’ লুকাকু আরও বলেছেন, ‘‘মোরিনহো যে ব্যক্তিত্ব ধরে রাখতে চান, এই ব্যাপারটার সম্মান করা উচিত। এমনিতে উনি আমাদের খেলায় আরও উন্নতি চান। আর পাঁচ জনের মতোই উনি স্বাভাবিক এক জন মানুষ। সবার সঙ্গেই ওঁর সম্পর্ক ভাল।’’

শনিবার ইপিএল

টটেনহ্যাম-লিভারপুল (বিকেল পাঁচটা)।
ম্যাঞ্চেস্টার সিটি-ফুলহ্যাম (সন্ধ্যে সাড়ে সাতটা)।
আর্সেনাল-নিউক্যাসল (সন্ধ্যে সাড়ে সাতটা)।
চেলসি-কার্ডিফ সিটি (সন্ধ্যে সাড়ে সাতটা)।
ম্যাঞ্চেস্টার ইউনাইটেড-ওয়াটফোর্ড (রাত দশটা)।

সরাসরি দেখা যাবে স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান ও সিলেক্ট টু চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE