• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

একমাসের জন্য নির্বাসিত হলেন মহম্মদ ইরফান

Irfan
পাকিস্তান ফার্স্টবোলার মহম্মদ ইরফান। ছবি: সংগৃহীত।

পাকিস্তান ক্রিকেট বোর্ড নির্বাসিত করল ফার্স্ট বোলার মহম্মদ ইরফানকে। সঙ্গে ন’হাজার ৫০০ ডলার জরিমানাও করা হল তাঁকে। পাকিস্তান সুপার লিগে স্পোর্টস অ্যান্টি-কোরাপশন কোড অমান্য করার জন্যই এই শাস্তির মুখে পড়তে হল তাঁকে।

এ বার পাকিস্তানর সুপার লিগের শুরু থেকেই গড়াপেটার অভিযোগ উঠতে শুরু করে। সেখানেই নাম জড়িয়ে যায় বেশ কয়েকজন পাকিস্তানের ক্রিকেটারের। সেই তালিকায় ছিলেন ইরফানও। পিসিবির অ্যান্টি-কোরাপশন ইউনিটের চিফ মহম্মদ আজম জানান, ইরফান তাঁদেরকে জানিয়েছেন পিএসএল-এর সময় দু’বার তাঁকে বুকিরা গড়াপেটা করার জন্য বিভিন্ন অফার করেছিল। কিন্তু তিনি অ্যান্টি-কোরাপশন অফিশিয়ালদের সেটা সময় মতো জানাননি। আজম ইরফানের সপক্ষে এও জানিয়েছেন, চাইলে নির্বাসনের সময় কমানোর আর্জি জানাতে পারেন তিনি। যদি ইরফান আর নিয়মভঙ্গ না করেন তা হলে তাঁর নির্বাসন এক বছর থেকে কমে ছ’মাস হতে পারে।

আরও খবর: স্মিথ কি অধিনায়ক হওয়ার যোগ্য প্রশ্ন তুলে দিলেন সিনিয়র ও’কিফ

১৪ মার্চ থেকে ইরফানের শাস্তি লাগু হবে। সেই সময় থেকে সাময়িকভাবে তাঁকে নির্বাসিত করা হয়েছিল। সাময়িকভাবে আরও চার ক্রিকেটারকে নির্বাসিত করেছে পিসিবি। তার মধ্যে রয়েছেন শারজিল খান, খালিদ লতিফ, শাহজেব হাসান ও নাসির জামশেদ। এরা সকলেই ম্যাচ গড়াপেটায় অভিযুক্ত। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন