প্রবল বিতর্কের মধ্যেই প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফকে পাশে পাচ্ছেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। কাইফের মতে, বিকৃত করে কোহালির মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। এবং অহেতুক ‘টার্গেট’ বানানো হচ্ছে কোহালিকে।

সম্প্রতি, এক ক্রিকেটপ্রেমীকে ‘দেশ ছেড়ে বেরিয়ে যান’ মন্তব্য করে সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হয়েছেন বিরাট। অনেকেই তীব্র সমালোচনা করেছেন তাঁর। কেউ কেউ তো কোহালির পুরনো ভিডিয়ো পর্যন্ত পোস্ট করে দেখাচ্ছেন যে ফেভারিট ব্যাটসম্যান হিসেবে তিনি দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবসের নাম করছেন। এই ব্যাপারে সুপ্রিম কোর্টের নির্দেশে গঠিত প্রশাসকদের কমিটি বা সিওএ পর্যন্ত খোঁজখবর নিচ্ছে।

আর এই আবহেই কাইফ টুইট করে কোহালিকে অন্যায় ভাবে আক্রমণ করা হচ্ছে বলে জানিয়েছেন। উত্তরপ্রদেশের ক্রিকেটার লিখেছেন যে কোহালির মন্তব্যকে ‘টুইস্ট’ করা হয়েছে, বিকৃত করা হয়েছে। তাঁর মতে, “কী ভাবে বিবৃতিকে টুইস্ট করা হয়, তা কোহালিকে অন্যায় ভাবে আক্রমণ করা থেকেই পরিষ্কার। এর আগে কোহালি প্রকাশ্যেই অন্য দেশের ক্রীড়াবিদকে শ্রদ্ধা করার কথা বলেছেন। আর এই মন্তব্য করা হয়েছে একটা নির্দিষ্ট পরিপ্রেক্ষিতে। কিন্তু, ভুলভাল টার্গেট বেছে নেওয়াই এখন নিয়ম হয়ে উঠেছে কয়েকজনের।”

আরও পড়ুন: স্লিপ, মিড অন তো জানেন, কাউ কর্নার বা লং স্টপ কোন জায়গাটাকে বলে জানেন?

আরও পড়ুন: রবিবার নিয়মরক্ষার টি-টোয়েন্টিতে বিশ্রামে বুমরা, কুলদীপ, উমেশ, দলে সিদ্ধার্থ কৌল​

কোহালি স্বয়ংও ট্রোলড হওয়া নিয়ে মুখ খুলেছেন। বলেছেন, ট্রোলড হতে তাঁর কোনও অসুবিধা নেই। কিন্তু, তিনি নিজের বক্তব্যে অনড় থাকবেন। তাঁর আপত্তি ওই ক্রিকেটপ্রমী তাঁর মন্তব্যে ‘দিজ ইন্ডিয়ান্স’ শব্দ দুটো লিখেছেন বলে। পাশাপাশি, নিজের বক্তব্য প্রকাশের স্বাধীনতা যে সবার রয়েছে, সেটাও লিখেছেন কোহালি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ তিনি খেলছেন না। আসন্ন অস্ট্রেলিয়া সফরের কথা ভেবে বিশ্রাম দেওয়া হয়েছে তাঁকে। ক্যাঙারুদের দেশে ভারত তিন টি-টোয়েন্টি, চার টেস্ট ও তিন ওয়ানডে খেলবে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)