• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ধোনির থেকে পরামর্শ নাও, পাক অধিনায়ককে বললেন ইউসুফ

Mohammad Yousuf
মহম্মদ ইউসুফ।—ফাইল চিত্র।

অধিনায়কত্ব ছাড়লেও এখনও ক্ষূরধার মহেন্দ্র সিংহ ধোনির মস্তিষ্ক। শুধু অধিনায়কত্বই নয়, উইকেটের পিছনেও ধোনি এখনও সমান ভয়ঙ্কর। স্টাম্পিং থেকে ক্যাচিং— সব দিক থেকেই অনেক পিছিয়ে তরুণ উইকেটরক্ষকরা। আর ধোনির এই অভিজ্ঞতাকেই কাজে লাগানোর জন্য পাক অধিনায়ক সরফরাজ আহমদকে উপদেশ দিলেন প্রাক্তন পাক ক্রিকেটার মহম্মদ ইউসুফ।

তিনি বলেন, “দীর্ঘদিন ধরে ক্রিকেটের তিনটি ফর্ম্যাটে ভারতকে নেতৃত্ব দিয়েছেন ধোনি। শুধু নেতৃত্ব দেওয়াই নয়, এক জন ব্যাটসম্যান এবং উইকেটরক্ষক হিসাবে ধোনি দারুণ পারফরন্যান্স করেছে। ধোনির থেকে অনেক কিছু শিখতে পারবে সরফরাজ।”

অধিনায়ক হিসেবে সরফরাজের সফরটাও নেহাত মন্দ নেয়। দায়িত্ব পেয়ে প্রায় ভাঙা একটা দল নিয়ে পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতিয়েছিলেন তিনি। কিম্তু পাকিস্তানের সাম্প্রতিক ফল একদমই ভাল নয়। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের ওডিআই সিরিজে হোয়াইটওয়াশ হতে হয়েছে পাকিস্তানকে। পড়তে হয়েছে প্রবল সমালোচনার মুখে। ধোনির টিপস সরফরাজের পারফরম্যান্সের উন্নতিতেও সাহায্য করবে বলে মনে করেন ইউসুফ।

আরও পড়ুন: কোহালি ভুল করলে দলে কেউ বলার নেই: সহবাগ

আরও পড়ুন: চলতি বিশ্বকাপে তৈরি বিশ্বরেকর্ড ভেঙে গেল বিশ্বকাপেই

তিনি বলেন, “ধোনির সঙ্গে যদি কথা বলা যায় তা হলে খুবই ভাল হবে। ও অনেক প্রয়োজনীয় টিপস দিতে পারবে সারফরাজকে। কঠিন পরিস্থিতি কী ভাবে সামলাতে হয় সরফরাজ শিখতে পারবে ধোনির থেকে। কিপিংয়ের পাশাপাশি অধিনায়কত্বের দায়িত্ব সামলানোটা মোটেও সহজ নয়। চাপের মাথায় কী করে মাথা ঠান্ডা রেখে সাফল্য পেতে হয় তার পাঠ ওকে শেখাতে পারবে ধোনিই।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন