Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ভারত ঠিক ঘুরে দাঁড়াবে, বিশ্বাস শামির

বুধবার ইডেনে কেরলের বিরুদ্ধে রঞ্জি ট্রফি ম্যাচের দ্বিতীয় দিনের শেষে শামি বলেন, ‘‘গত চার বছরে প্রত্যেক চ্যালেঞ্জের বিরুদ্ধে আমরা মাথা উঁচু করে মোকাবিলা করেছি। কোনও দলকেই আমাদের মাথায় উঠতে দিইনি।

—ছবি পিটিআই।

—ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৮ ০৪:০৪
Share: Save:

অস্ট্রেলিয়া সফরের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারত হারলেও সিরিজে ঘুরে দাঁড়ানোর একশো শতাংশ সম্ভাবনা দেখছেন মহম্মদ শামি। তিনি জানিয়েছেন, গত চার বছর ধরে ভারতীয় দল যেই ধারাবাহিকতা দেখিয়েছে, অস্ট্রেলিয়া সফরে তার বিরূপ হবে না।

বুধবার ইডেনে কেরলের বিরুদ্ধে রঞ্জি ট্রফি ম্যাচের দ্বিতীয় দিনের শেষে শামি বলেন, ‘‘গত চার বছরে প্রত্যেক চ্যালেঞ্জের বিরুদ্ধে আমরা মাথা উঁচু করে মোকাবিলা করেছি। কোনও দলকেই আমাদের মাথায় উঠতে দিইনি। বুক চিতিয়ে লড়াই করেছি। আমার বিশ্বাস, এই সিরিজেও ঘুরে দাঁড়াবে আমাদের দল।’’ ৬ ডিসেম্বর থেকে শুরু ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। তার আগে বাংলার হয়ে রঞ্জি ট্রফি খেলে নিজেকে প্রস্তুত করে নিচ্ছেন শামি। যাতে টিম পেনদের দেশে গিয়ে তাঁর কোনও অসুবিধা না হয়। শামি বলেন, ‘‘অস্ট্রেলিয়া সফরের প্রস্তুতি ভাল ভাবেই হয়েছে। প্রচুর পরিশ্রম করছি। নিয়মিত নেটে বল করছি। তাই ম্যাচেও বেশি ওভার করলাম। আমি জানি, যত বল করব, আমার লাইন ও লেংথ তত পরিণত হবে।’’ তিনি আরও বলেন, ‘‘নেটে অনুশীলন করার থেকে ম্যাচ প্র্যাক্টিস করা বেশি ভাল। আমি সেটাই করছি। আশা করি এর ফল পাব।’’

কেরলের বিরুদ্ধে প্রথম ইনিংসে তাঁর ঝুলিতে রয়েছে তিন উইকেট। কিন্তু জলজ সাক্সেনাকে সে ভাবে চাপে ফেলতে পারেননি ভারতীয় পেস তারকা। এমনকি বিপক্ষ অলরাউন্ডারের দুরন্ত লড়াইয়ের প্রশংসাও করে গেলেন। শামি বলেন, ‘‘ভাল ব্যাটসম্যান না হলে এ ধরনের ইনিংস খেলা যায় না। খুবই ভাল ব্যাটিং করল জলজ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket India Australia Mohammed Shami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE