Advertisement
২৬ এপ্রিল ২০২৪

হেরে কঠিন চ্যালেঞ্জের মুখে মহমেডান

প্রতিযোগিতার দ্বিতীয় ম্যাচেই হেরে গেল মহমেডান স্পোর্টিং। লোনস্টার কাশ্মীরের কাছে ২-১ গোলে হেরে নিজেদের কাজ কঠিন করে ফেললেন তাঁরা।প্রথম ম্যাচের হারের পর এ দিন ১-০ গোলে ইউনাইটেড স্পোর্টস এদিন মুম্বইয়ের পিফা স্পোর্টস ক্লাবকে হারিয়ে দিয়েছে। ফলে দুটি ম্যাচ খেলার পর বাংলার দুই দলের পয়েন্ট এখন এক জায়গায়। দুই দলেই তিন পয়েন্ট করে পেয়েছে। তাদের সঙ্গে একই জায়গায় চলে এল লোনস্টার কাশ্মীরও। তবে কম গোল খাওয়ার সুবাদে গোল পার্থক্যে মহমেডান আপাতত এগিয়ে রয়েছে।

কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে মহমেডান ও কাশ্মীর ফুটবল ক্লাবের মধ্যে খেলার একটি মুহূর্ত। —নিজস্ব চিত্র।

কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে মহমেডান ও কাশ্মীর ফুটবল ক্লাবের মধ্যে খেলার একটি মুহূর্ত। —নিজস্ব চিত্র।

সংগ্রাম সিংহ রায়
শিলিগুড়ি শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০১৫ ০৩:৪৮
Share: Save:

প্রতিযোগিতার দ্বিতীয় ম্যাচেই হেরে গেল মহমেডান স্পোর্টিং। লোনস্টার কাশ্মীরের কাছে ২-১ গোলে হেরে নিজেদের কাজ কঠিন করে ফেললেন তাঁরা।

প্রথম ম্যাচের হারের পর এ দিন ১-০ গোলে ইউনাইটেড স্পোর্টস এদিন মুম্বইয়ের পিফা স্পোর্টস ক্লাবকে হারিয়ে দিয়েছে। ফলে দুটি ম্যাচ খেলার পর বাংলার দুই দলের পয়েন্ট এখন এক জায়গায়। দুই দলেই তিন পয়েন্ট করে পেয়েছে। তাদের সঙ্গে একই জায়গায় চলে এল লোনস্টার কাশ্মীরও। তবে কম গোল খাওয়ার সুবাদে গোল পার্থক্যে মহমেডান আপাতত এগিয়ে রয়েছে।

কাশ্মীরি ফুটবলারদের বড়় চেহারা এবং উ্দ্যমের কাছেই হেরে গেলেন বলে মনে করছে মহমেডান দল। কাশ্মীরের দলটির কাছে হেরে গিয়ে কোচ অনন্ত ঘোষ অবশ্য, দল ভাল খেলেনি বলে স্বীকার করে নিয়েছেন। তবে এই হার থেকে শিক্ষা নিয়ে প্রতিযোগিতার পরের ম্যাচগুলিতে খেলতে হবে বলে তিনি জানিয়েছেন। দলের সিনিয়র খেলোয়াড়়রা অবশ্য বিপক্ষকে হাল্কাভাবে নেওয়ার খেসারত দিতে হয়েছে বলে মনে করছেন।

অন্যদিকে প্রথম ম্যাচে হার দিয়ে শুরু করার পর জিতে খুশি কাশ্মীরের দলটির কোচ। এই লেগের অন্যতম ফেভারিট মহমেডানকে হারিয়ে দিয়ে আত্মবিশ্বাসে ফুটছেন তাঁরা। মহমেডান কোচ বলেন, ‘‘আমরা আমাদের স্বাভাবিক খেলা খেলতে পারিনি। বোঝাপড়়ার অভাব ছিল।’’ তবে কাশ্মীরের দলটিকে পুরো নম্বর দিচ্ছেন তিনি।প্রথম দুটি ম্যাচে বড়় ব্যবধানে হারের পর এদিন নিজেদের ক্ষমতা প্রমাণ করার তাগিদে মহমেডানের মত দলকেই বেছে নিয়েছিলেন তাঁরা। দলের পক্ষে জোড়়া গোল করে মহমেডানের ড়্রয়ের আশাতেও জল ঢেলে দেন অজয় সিংহ। এদিন প্রথমার্ধেই তাঁর গোলে এগিয়ে যায় দল।

কিছুক্ষণ পরে মহমেডানের আদিলেজাকে বক্সের মধ্যে ফাউল করেন কাশ্মীরের এক ডিফেন্ডার। রেফারি ন্যায্য পেনাল্টি দেন। আদিলেজা গোল করতে কোনও ভুল করেননি। দ্বিতীয়ার্ধে খেলায় তুল্যমূল্য লড়়াই হলেও সঠিক সময়ে আরও একটি গোল করে দলকে প্রথম পয়েন্টের স্বাদ এনে দেন অজয়। তাঁদের কোচ হিলাল রসুল বলেন, ‘‘এই শহরে মানিয়ে নিতে একটু সমস্যা হচ্ছিল। তা কেটে যাওয়াতেই এ দিন খোলামনে খেলেছে দল। তার ফলও পাওয়া গিয়েছে।’’

এই লেগের অন্য খেলায় বাংলার অপর দল ইউনাইটেড স্পোর্টস ক্লাব এ দিন অবশ্য দাপটে খেলে জয়ে ফিরেছে। গত ম্যাচে ইউনাইটেডের খেলা দেখেই তাঁদের প্রশংসা করেছিলেন মহমেডান কোচ। শুধু অভিজ্ঞতার অভাবে সেদিন মহমেডানের কাছে হারতে হয়। এদিন অবশ্য অপেক্ষাকৃত দুবর্ল মুম্বইয়ের পিফা স্পোর্টস ক্লাবকে হারিয়ে দেয় ১-০ গোলে।

দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন দলের অধিনায়ক এরিক ব্রাউন। স্বভাবতই ইউনাইটেড কোচ সত্যব্রত ভৌমিক এদিন দল জয়ে ফেরায় সন্তোষ প্রকাশ করেন।তিনি বলেন, ‘‘দল আগের ম্যাচেও ভাল খেলেছিল। এদিনও তাঁরা ভালই খেলেছে। এই ম্যাচের পারফরম্যান্স ধরে রাখতে হবে।’’ এদিনের বোঝাপড়়া ভাল হওয়ায় মাচের রাশ নিজেদের দখলে রাখতে সুবিধা হয়েছে বলে মনে করছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE