Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mohun Bagan

মিশে গেল এটিকে-মোহনবাগান, সামনের বছর নামবে আইএসএল-এ

মোহনাবাগান ফুটবল ক্লাবের ৮০ শতাংশ শেয়ার নিল আরপিএসজি গ্রুপ। বাকি ২০ শতাংশ শেয়ার থাকল মোহনবাগান ফুটবল ক্লাব প্রাইভেট লিমিটেডের হাতে থাকল। আইএসএলে পরের মরসুমে মোহনবাগানের খেলতে আর কোনও বাধা রইল না।

আনুষ্ঠানিক ভাবে এক হয়ে গেল এটিকে-মোহনবাগান। —নিজস্ব চিত্র।

আনুষ্ঠানিক ভাবে এক হয়ে গেল এটিকে-মোহনবাগান। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২০ ১৭:১৮
Share: Save:

জল্পনার অবসান। দীর্ঘদিন ধরেই শোনা যাচ্ছিল সংযুক্তিকরণের ব্যাপারে। অবশেষে বৃহস্পতিবার এটিকে-র সঙ্গে গাঁটছড়া বাঁধল মোহনবাগান। ২০২০ সালের জুন মাস থেকে যা চালু হবে। দুই ফুটবল ক্লাবের একসঙ্গে মিশে যাওয়া ভারতীয় ফুটবলে নতুন দিগন্ত খুলে দিল।

এদিন এই দুই ক্লাবের একসঙ্গে যুক্ত হওয়ার ঘোষণা করা হল। যাতে জানা গেল যে মোহনাবাগান ফুটবল ক্লাবের ৮০ শতাংশ শেয়ার নিল সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ। বাকি ২০ শতাংশ শেয়ার থাকল মোহনবাগান ফুটবল ক্লাব প্রাইভেট লিমিটেডের হাতে থাকল। আইএসএলে পরের মরসুমে মোহনবাগানের খেলতে আর কোনও বাধা রইল না। ‘এটিকে মোহনবাগান’ নাম হচ্ছে সংযুক্তিকরণের পর। এই নামেই আগামী দিনে নানা প্রতিযোগিতায় খেলবে ক্লাব।

মোহনবাগানের সচিব স্বপনসাধন বসু বলেছেন, “সবুজ-মেরুন জার্সির ১৩০ বছরের ঐতিহ্য বজার রাখতে যেমন চাই, তেমনই বাস্তবের দিকে তাকিয়ে কখনও কখনও পার্টনারেরও দরকার পড়ে। ফুটবলের নতুন যুগে প্রবেশের জন্য বড়সড় বিনিযোগ প্রয়োজন, এগিয়ে যাওয়ার জন্য চাই কর্পোরেটও। এটাই কঠোর বাস্তব। আরপিএসজি গ্রুপকে ধন্যবাদ জানাতে চাইছি। ধন্যবাদ জানাচ্ছি সঞ্জীব গোয়েঙ্কাকেও। আমাদের ফুটবল দর্শনের সঙ্গে ওদের মিল রয়েছে। যৌথ ভাবে আমরা নিশ্চিত ভাবেই ক্লাবকে অন্য উচ্চতায় পৌঁছে দিতে পারব। সেই দিক দিয়ে এই দিনটা স্মরণীয় হয়ে থাকবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE