Advertisement
১৭ এপ্রিল ২০২৪

বিদেশি সমস্যায় মোহনবাগান কোচ

আট বছর পর অপরাজিত লিগ খেতাব জিতেও স্বস্তিতে নেই মোহনবাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী। তিনি বুঝতেই পারছেন না আই লিগের প্রস্তুতি নিয়ে কার সঙ্গে কথা বলবেন?

মোহনবাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী। ফাইল চিত্র।

মোহনবাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৩২
Share: Save:

আই লিগ শুরুর এক দিন আগেই হবে মোহনবাগান নির্বাচন। কর্তারা ভোটের জন্য পাড়ায় পাড়ায় সভা করতে ব্যস্ত। এই অবস্থায় দিপান্দা ডিকাদের দল নিয়ে চূড়ান্ত ডামাডোল।

আট বছর পর অপরাজিত লিগ খেতাব জিতেও স্বস্তিতে নেই মোহনবাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী। তিনি বুঝতেই পারছেন না আই লিগের প্রস্তুতি নিয়ে কার সঙ্গে কথা বলবেন? বুধবার তিনি বলে দিলেন, ‘‘ফুটবলারদের দশ দিন ছুটি দিয়েছি। তার পর আই লিগের প্রস্তুতি শুরু করব। তার আগে তো দু’জন নতুন বিদেশি আনতে হবে। কিন্তু কোন কর্তাকে বলব সে কথা। সেটাই বুঝতে পারছি না।’’ কলকাতা লিগে শাসক গোষ্ঠীর হয়ে যিনি ফুটবলারদের নিয়মিত দেখাশোনা করতেন, সেই ফুটবল সচিবই শিবির বদলে ফেলেছেন।

তবে সনি নর্দেকে নেওয়ার কথা মোহনবাগান কোচকে কেউ এখনও বলেনি। সনি আইএসএলের দু’টো দল থেকে ডাক পেয়েও শারীরিক পরীক্ষা দিতে রাজি না হওয়ায় বাতিল হয়েছেন। পরে নিজেই পোস্ট করেছেন মোহনবাগানে খেলার ইঙ্গিত দিয়ে। শঙ্করলালও বললেন, ‘‘সনি বড় ফুটবলার। কিন্তু ও সুস্থ কী না সেটা পরীক্ষা করে দেখতে হবে। আমি কোনও ঝুঁকি নেব না।’’ বিদেশি নিয়ে অস্বস্তির মধ্যে পিয়ারলেসের স্টপার দলজিৎ সিংহ এবং মিডিয়ো দীপঙ্কর সরকারকে লিয়েনে নিচ্ছে মোহনবাগান। এ দিকে মোহনবাগান নির্বাচন নিয়ে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের দ্বারস্থ হলেন মোহনবাগান সচিব অঞ্জন মিত্র। তাঁর নাকতলার বাড়িতে। পার্থবাবু এ দিন বললেন, ‘‘মোহনবাগানের মতো শতাব্দী প্রাচীন ঐতিহ্যের ক্লাবে ঝামেলা দেখলে খারাপ লাগে। অঞ্জনবাবু নিজেই দেখা করতে চেয়েছিলেন। ওনাকে বলেছি আলোচনা করে সমস্যা মেটাতে।’’ যা শুনে সচিব বিরোধী গোষ্ঠীর এক শীর্ষ কর্তা বললেন, ‘‘সমঝোতার আর কোনও প্রশ্নই নেই। আমরা তো ৩০ টা মনোনয়ন পত্র তুলেই নিয়েছি। কয়েক দিনের মধ্যেই তা জমা পড়ে যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE