Advertisement
২৬ এপ্রিল ২০২৪

আদালতের রায়ে বাগান নির্বাচন নির্ধারিত দিনেই

ক্লাব নির্বাচনের প্রভাব যাতে মোহনবাগানের খেলার উপর না পড়ে তার জন্য পুরো টিমকে পুণেতে রেখে দিয়েছেন ক্লাব কর্তারা। সিদ্ধান্তটা যে কতটা ঠিক এখন বোঝা যাচ্ছে। নির্বাচন নিয়ে উত্তপ্ত বাগান তাঁবু। সদস্যরা বাগান তাঁবুতে আই লিগ ঢুকবে কি না চিন্তার পাশাপাশি ক্লাব নির্বাচন নিয়েও মাথা ঘামাচ্ছেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০১৫ ০২:৪১
Share: Save:

ক্লাব নির্বাচনের প্রভাব যাতে মোহনবাগানের খেলার উপর না পড়ে তার জন্য পুরো টিমকে পুণেতে রেখে দিয়েছেন ক্লাব কর্তারা। সিদ্ধান্তটা যে কতটা ঠিক এখন বোঝা যাচ্ছে।

নির্বাচন নিয়ে উত্তপ্ত বাগান তাঁবু। সদস্যরা বাগান তাঁবুতে আই লিগ ঢুকবে কি না চিন্তার পাশাপাশি ক্লাব নির্বাচন নিয়েও মাথা ঘামাচ্ছেন। শাসক ও বিরোধী গোষ্ঠীর মধ্যে আদালতে যেমন লড়াই চলছে, তেমনই দু’পক্ষ রাজ্যের বিভিন্ন প্রান্তে যেখানে বাগান-ভোটার আছে সেখানে সেখানে সভা করতে ছুটছে। শাসক গোষ্ঠী যেমন টালাপার্কে সভা করবেন শনিবার, তেমনই বিরোধীরা শুক্রবার সভা ডেকেছেন বর্ধমানে।

মোহনবাগান নির্বাচন নির্ধারিত দিন ১৭ মে-ই হবে বলে এ দিন জানিয়ে দিল আদালত। ক্লাবে স্বচ্ছ নির্বাচন চেয়ে এবং ভোটার তালিকার সংশোধন-সহ কয়েক দফা দাবিতে বিরোধী গোষ্ঠীর ফুটবল সচিব পদপ্রার্থী সুব্রত ভট্টাচার্য মামলা দায়ের করেছিলেন কলকাতা হাইকোর্টে। বুধবার সেই মামলার শুনানি ছিল। বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় দু’পক্ষকেই হলফনামা দাখিল করতে বলেছেন। কিন্তু তিনি সঙ্গে এ-ও জানিয়ে দিলেন, নির্বাচন নির্ধারিত দিনেই হবে।

দু’পক্ষের বক্তব্য শোনার পর ৮ মে প্রয়োজনে নির্বাচন পরিচালনা সংক্রান্ত কোনও নির্দেশ দিতে হলে তা বিচারপতি দেবেন। যুযুধান দু’পক্ষই আশা করছে, নির্বাচন দেখভাল করার জন্য কোনও পরিদর্শক নিয়োগ করতে পারে আদালত। শাসক গোষ্ঠীর পক্ষে অর্থসচিব দেবাশিস দত্ত বললেন, ‘‘নির্ধারিত দিনে নির্বাচন হচ্ছে এতে আমরা খুশি। আদালত যদি পরিদর্শক নিয়োগ করে সেটাকে স্বাগত জানাব।’’ অন্য দিকে, বিরোধী গোষ্ঠীর সচিব পদপ্রার্থী বলরাম চৌধুরীর মন্তব্য, ‘‘আমরা স্বচ্ছ ভাবে নির্বাচন চাই। আদালতের উপর আমাদের আস্থা আছে। ক্লাবের প্রকৃত সদস্যরা ভোট দিন।’’

বাগান নির্বাচন ঘিরে যখন চাপানউতর তুঙ্গে তখন শহর থেকে কয়েক হাজার মাইল দূরে মুম্বইতে আই লিগের পরের ম্যাচ জেতার চূড়ান্ত প্রস্তুতি শুরু করে দিতে চলেছেন বাগান কোচ সঞ্জয় সেন। আজ বৃহস্পতিবার সকালেই পুণে থেকে মুম্বই যাচ্ছে পুরো টিম। বিকেলেই সনি-জেজে-ডেনসনদের কুপারেজের কৃত্রিম ঘাসে অনুশীলন করার কথা। খালিদ জামিলের মুম্বই এফসি-র বিরুদ্ধে খেলা শনিবার। ঘরের মাঠে মুম্বইকে হারিয়েছিল বাগান। পুণে থেকে ফোনে কোচ বললেন, ‘‘এ বারও জিততে পারলে আমাদের উপর থেকে চাপ আরও কমে যাবে। অ্যাওয়ে ম্যাচ থেকে যত বেশি পয়েন্ট আনতে পারব ততই তো লাভ।’’ বোয়া এ দিন অনুশীলন না করলে দৌড়াদৌড়ি করেছেন। তবে তাঁকে বাদ দিয়েই দল তৈরির ভাবনা রয়েছে সঞ্জয়র। বাগান কোচ যা ইঙ্গিত দিচ্ছেন তাতে পুণের বিরুদ্ধে যে এগারো নামিয়েছিলেন তাতে কোনও পরিবর্তন চাইছেন না মুম্বইতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE