Advertisement
১৯ এপ্রিল ২০২৪

লারার দেশের সাইরাস এ বার মোহনবাগানে

৬ ফুট সাড়ে তিন ইঞ্চি লম্বা ২৮ বছরের এই  ফুটবলার খেলতে পারেন রাইট ব্যাকেও। ত্রিনিদাদ ও টোব্যাগোর জাতীয় দলে নিয়মিত খেলার পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্র, হন্ডুরাস, ভিয়েতনাম ও সৌদি আরবের ক্লাবে খেলেছেন তিনি।

নবাগত: স্টপারের পাশাপাশি রাইট ব্যাকেও খেলেন সাইরাস।

নবাগত: স্টপারের পাশাপাশি রাইট ব্যাকেও খেলেন সাইরাস।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৯ ০৩:৫৪
Share: Save:

কলকাতা লিগ চলার মাঝেই আই লিগের জন্য পঞ্চম বিদেশি নিয়ে নিল মোহনবাগান। কিবু ভিকুনার দলের সেই পঞ্চম বিদেশি হলেন ব্রায়ান লারার দেশ ত্রিনিদাদ ও টোব্যাগোর স্টপার ডানেইল সাইরাস। কর্নেল গ্লেনের পরে তিনিই দ্বিতীয় ফুটবলার যিনি মোহনবাগানে খেলতে আসছেন ত্রিনিদাদ ও টোব্যাগো থেকে।

৬ ফুট সাড়ে তিন ইঞ্চি লম্বা ২৮ বছরের এই ফুটবলার খেলতে পারেন রাইট ব্যাকেও। ত্রিনিদাদ ও টোব্যাগোর জাতীয় দলে নিয়মিত খেলার পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্র, হন্ডুরাস, ভিয়েতনাম ও সৌদি আরবের ক্লাবে খেলেছেন তিনি। মার্কিন যুক্তরাষ্ট্রে খেলার সময়ে মেজর লিগ সকারের দল কানসাস সিটি ও শিকাগো ফায়ারের হয়েও খেলেছেন এই ডানেইল।

কলকাতা লিগের জন্য ইতিমধ্যেই চার স্পেনীয় ফুটবলার ফ্রান মোরান্তা, ফ্রান গঞ্জালেস, সালভা চামোরো ও হোসেবা বেইতিয়াকে দলভুক্ত করেছে মোহনবাগান। ফলে কলকাতা লিগে সাইরাসের খেলার কোনও সম্ভাবনা নেই। কিন্তু কলকাতা লিগে রক্ষণ এখনও সে ভাবে ভরসা দিতে পারছে না মোহনবাগানকে। আই লিগের শুরুতে যাতে রক্ষণ নিয়ে ভুগতে না হয়, সে কারণেই দলবদলের প্রথম উইন্ডোতেই (যার মেয়াদ শেষ হবে ৩১ অগস্ট) পঞ্চম বিদেশি সই করিয়ে রাখল মোহনবাগান।

এ দিকে, কলকাতা লিগে পিয়ারলেসের কাছে হারের পরে ডুরান্ড কাপে এটিকে-কে হারিয়ে ফের চনমনে সবুজ-মেরুন শিবির। শনিবার মোহনবাগান মাঠে ডুরান্ড কাপের খেলা থাকায় কিবু ভিকুনা দল নিয়ে অনুশীলন করতে গিয়েছিলেন যুবভারতীয় ক্রীড়াঙ্গন সংলগ্ন মাঠে। ১৪ অগস্ট কলকাতা লিগে পরবর্তী ম্যাচ রয়েছে মোহনবাগানের। প্রতিপক্ষ কাস্টমস।

এ দিন সবুজ-মেরুন শিবিরের আক্রমণাত্মক পাসিং ফুটবলের ধার বাড়াতে এ দিন বিশেষ অনুশীলন হল মোহনবাগানে। যেখানে প্রাধান্য পেল মাঝমাঠ। দুই সেন্ট্রাল মিডফিল্ডার শেখ সাহিল ও হোসেবা বেইতিয়াকে রেখে দু’-তিন পাসে রক্ষণের দরজা খুলে ফেলার অনুশীলন হচ্ছিল। তার পরে বিপক্ষের আক্রমণের সময় মাঝমাঠ ও রক্ষণে কোন ফুটবলার কোথায় থাকবে, তা দেখিয়ে দিচ্ছিলেন ভিকুনা। কোনও ফুটবলার ট্যাকলে গেলে ছিটকে বেরোনো বল ধরে প্রতি-আক্রমণে যাওয়ার জন্য পাঁচ গজের মধ্যে ফুটবলার রাখছিলেন তিনি।

কলকাতা লিগে দুই বড় দলই প্রথম ম্যাচ পয়েন্ট হারিয়েছে। ফলে ১২ দলের লিগে মোহনবাগান ও ইস্টবেঙ্গল দুই দলেরই পয়েন্ট শূন্য। শুক্রবার জর্জ টেলিগ্রাফের কাছে হারের পরে এ দিন সকালে ইস্টবেঙ্গল কোচ আলেসান্দ্রো মেনেন্দেস অনুশীলনে ডেকেছিলেন ফুটবলারদের। যেখানে তাঁর দলের রক্ষণের ভুলত্রুটি কোথায় হচ্ছে, তা নিয়ে খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Mohun Bagan Daniel Cyrus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE