• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মোহনবাগানে দেবব্রত রায়, বুধবার সই হল ২৫ জনের

Mohun Bagan
আইএএফ-এ অফিসে সই করছেন মোহনবাগান ফুটবলাররা।-নিজস্ব চিত্র।

আর কয়েক দিনের অপেক্ষা, তার পরই ঢাকে কাঠি পড়তে চলেছে এশিয়ার দ্বিতীয় প্রাচীন কলকাতা লিগের। কালের নিয়মে কলকাতা লিগ কৌলিন্য হারালেও এই লিগ ঘিরে দেশের অন্যতম দুই বড় ক্লাব ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের রেষারেষি রয়ে গিয়েছে একই রকম।

আরও পড়ুন: পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান নাজম শেঠী

আরও পড়ুন: বিরাটের সঙ্গে তুলনা ‘না-পসন্দ’ বাবরের

আসন্ন কলকাতা লিগের জন্য বুধবার তিন বিদেশি সহ ২৫ জন ফুটবলারকে সই করাল মোহনবাগান। আইএফএ অফিসে এসে সই করে গেলেন ক্রোমা, কামো, কিংসলে, শিল্টন, আজহারউদ্দিনরা।

শিল্টনের সঙ্গে মোহনবাগানের নতুন তিন বিদেশি

তবে, কয়েকজন চেনা মুখ বাদ দিলে অধিকাংশই বড় দলের জার্সিতে নতুন। এ দিন সই করেন এই মরসুমের অধিনায়ক কিংশুক দেবনাথও। তবে, মোহন সমর্থকদের জন্য চমকের অভাব ছিল না। এ দিন শতাব্দী প্রাচীন ক্লাবটির হয়ে সই করেন ডেম্পোর হয়ে আই লিগ জয়ী ডিফেন্ডার দেবব্রত রায়। এ দিন সইয়ের পর দেবব্রত বলেন, “দীর্ঘ দশ বছর পর কলকাতায় খেলব। আমার বিশ্বাস সাত বছরের লিগ ক্ষরা কাটিয়ে বাগান এ বার ঘুরে দাঁড়াবে।”

চেস্টরপল লিংডো।-নিজস্ব চিত্র।

শুধু দেবব্রতই নয়, মোহনবাগানের লিগ জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী লাগল চেস্টারপলকেও। তিনি বলেন. “মোহনবাগান আমার কাছে নতুন দল ঠিকই তবে এখানে খেলতে কোনও সমস্যা আমার হবে না। চার্চিলে ক্রোমার সঙ্গে খেলেছি ফলে বোঝাপড়ার সমস্যা হওয়ারও কোনও বিষয় নেই।” কিংশুকের সঙ্গে দেবব্রতর আগমনে বাগান রক্ষণ যে আরও জমাট বাঁধল তা নিয়ে কোনও সন্দেহ নেই। বাগানের দল নির্বাচন থেকেই স্পষ্ট দীর্ঘ সাত বছরের লিগ ক্ষরা কাটিয়ে কলকাতা লিগ চ্যাম্পিয়ন হতে বদ্ধপরিকর লক্ষ লক্ষ সমর্থকের স্বাধের বাগান।

দেখুন ভিডিও:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন