Advertisement
২০ এপ্রিল ২০২৪

সরোবরে সনিদের ম্যাচ নিয়ে এখনও ধোঁয়াশা

আই লিগে রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে ফ্লাডলাইটে ম্যাচ করা যাবে কি না সোমবার পর্যন্ত তার সবুজ সঙ্কেত মেলেনি এখনও। কিন্তু মাঠ হাতে না পেয়েই গ্যালারির টিকিট কী ভাবে বিক্রি হবে তা বলতে শুরু করলেন মোহনবাগান কর্তারা।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০১৭ ০৩:৫২
Share: Save:

আই লিগে রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে ফ্লাডলাইটে ম্যাচ করা যাবে কি না সোমবার পর্যন্ত তার সবুজ সঙ্কেত মেলেনি এখনও। কিন্তু মাঠ হাতে না পেয়েই গ্যালারির টিকিট কী ভাবে বিক্রি হবে তা বলতে শুরু করলেন মোহনবাগান কর্তারা।

সঞ্জয় সেনের টিমের প্রথম ম্যাচ রবিবার। চার্চিলের বিরুদ্ধে। তার আগে দু’দিন সেখানে অনুশীলন করার কথা বলছেন বাগান কোচ। কিন্তু সোমবার রাত পর্যন্ত যা খবর তাতে কাতসুমি-ডাফিরা সরোবরেই খেলতে পারবেন কি না তা নিয়ে অনেক ধোঁয়াশা। যাঁদের অনুমতি না মিললে খেলাটাই হবে না সেই পরিবেশ আদালতে এখনও আবেদনই করেননি মোহনবাগান কর্তারা।

এ দিন যাঁর আবেদনে সরোবরে রাতে খেলা নিয়ে এত বিতর্ক সেই পরিবেশবিদ সুভাষ দত্ত আনন্দবাজারকে বলেই দিলেন, ‘‘দিন পনেরো আগে মোহনবাগান সচিব অঞ্জন মিত্র ফোন করেছিলেন। তখনই ওঁদের বলেছিলাম আবেদন করতে। কিন্তু এখনও পর্যন্ত পরিবেশ আদালতে আবেদন করেননি ওঁরা। আবেদনের পর আদালতে শুনানি হবে। তারপর আদালত নির্দেশ দিলে সরোবরে আলো জ্বালিয়ে আই লিগের ম্যাচ আয়োজন করতে পারবে বাগান।’’ সুভাষবাবু সঙ্গে এটাও বলে দেন, ‘‘মোহনবাগান যদি আবেদন না করে সরোবরে আগের আইএসএল পরিকাঠামো ব্যবহার করে রাতে ম্যাচ করতে যায়, তা হলে শাস্তির মুখোমুখি হতে হবে। সেক্ষেত্রে এটিকে আদালত অবমাননার দায়ে পড়বে।’’ সূত্রের খবর, বাগান কর্তারা তাদের সঙ্গে যোগাযোগ করলে এটিকে কর্তারা বলে দিয়েছিলেন, ‘‘আগে পরিবেশ আদালতের ছাড়পত্র আনুন। তারপর কথা বলব।’’

যা পরিস্থিতি তাতে শনিবার বাদ দিলে বাগান কর্তাদের হাতে রয়েছে মাত্র চার দিন। তার উপর বছরের শুরুতে পরিবেশ আদালতের বিচারপতিদের অনেকেই ছুটিতে। ফলে এই স্বল্প সময়ে কী ভাবে আবেদন, শুনানির পর মোহনবাগান সরোবরে ম্যাচ আয়োজন করতে পারবে সেটাই এখন বড় প্রশ্ন।

মোহনবাগান সচিব অঞ্জন মিত্র যদিও এ দিন সন্ধেয় রবীন্দ্র সরোবরেই মোহনবাগান খেলবে ধরে নিয়ে নিয়ে সদস্য-সমর্থকদের জন্য টিকিটের মূল্যও জানিয়ে দিয়েছিলেন। রাতে সুভাষবাবুর মন্তব্য শোনার পর তাঁর প্রতিক্রিয়া, ‘‘মঙ্গলবারই আবেদন করছি আমরা। আশা করছি, আগামী চার দিনে অনুমতি পেয়ে যাব।’’

এ দিকে বাগানে আপাতত দুই বিদেশি ডাফি, কাতসুমিকে নিয়েই অনুশীলন চলছে সঞ্জয় সেনের। বাগান কর্তারা জানিয়েছেন, সনিকে বিমানের টিকিট পাঠিয়েছেন তাঁরা। কিন্তু তাতে কিছু সমস্যা হয়েছে। ফলে প্রথম ম্যাচে সনি ছাড়াই খেলতে হতে পারে সঞ্জয়কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE