Advertisement
১৯ এপ্রিল ২০২৪

গোকুলম-কাঁটা উপড়ে ফেলাই লক্ষ্য ডিকাদের

আই লিগে গত বছর ঘরে বাইরে কোনও জায়গাতেই গোকুলমের বিরুদ্ধে জেতা হয়নি মোহনবাগানের। কেরলের দলটির বিরুদ্ধে কলকাতায় ১-২ হারের পরে কোঝিকোড় গিয়ে শঙ্করলাল চক্রবর্তীর দল ম্যাচ শেষ করেছিল ১-১।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০১৮ ০৪:০৮
Share: Save:

দীর্ঘ আট বছর পরে চলতি মরসুমেই কলকাতা লিগ ঘরে এসেছে মোহনবাগানের। সেই আত্মবিশ্বাস নিয়েই শনিবার কোঝিকোড়-এ ইএমএস কর্পোরেশন স্টেডিয়ামে আই লিগ অভিযান শুরু করতে চলেছেন দিপান্দা ডিকারা।

আই লিগে গত বছর ঘরে বাইরে কোনও জায়গাতেই গোকুলমের বিরুদ্ধে জেতা হয়নি মোহনবাগানের। কেরলের দলটির বিরুদ্ধে কলকাতায় ১-২ হারের পরে কোঝিকোড় গিয়ে শঙ্করলাল চক্রবর্তীর দল ম্যাচ শেষ করেছিল ১-১। মোহনবাগান সমর্থকদের কাছে খুশির খবর, এই দুই ম্যাচেই গোল করে গোকুলমকে যিনি পয়েন্ট এনে দিয়েছিলেন, উগান্ডার সেই হেনরি কিসেক্কা দল বদলে এ বার মোহনবাগানে। কলকাতা লিগে মোহনবাগান আক্রমণে ঝলমল করেছে হেনরি আর ডিকার জুটি।

এ বার কি সেই ডিকা-হেনরি যুগলবন্দিতেই কেরল থেকে তিন পয়েন্ট নিয়ে ফিরবে মোহনবাগান? প্রশ্ন করলে মোহনবাগান কোচ শঙ্করলাল চক্রবর্তীর উত্তর, ‘‘গোকুলম এবার কিন্তু আগের বারের চেয়েও শক্তিশালী দল। বিশেষ করে ওদের আক্রমণ ভাগ। বিদেশি ও স্থানীয়দের নিয়ে এ বার বেশ পোক্ত একটা দল তৈরি করেছে ওরা।’’

পাঁচ বিদেশি নিয়েই আই লিগ শুরু করতে চলেছে গোকুলম। রক্ষণে ঘানার ড্যানিয়েল অ্যাডো এবং মাঝমাঠে উগান্ডার মুদ্দে মুসা দলের অন্যতম শক্তি। এ ছাড়াও ব্রাজিলীয় আক্রমণাত্মক মিডিয়ো রয়েছে দলে। রয়েছেন গত মরসুমে মোহনবাগানে খেলে যাওয়া গোলকিপার শিবিন রাজ এবং রাইট ব্যাক অভিষেক দাসও। যা স্মরণ করালে অবশ্য আত্মবিশ্বাসী মোহনবাগান কোচ বলে দেন, ‘‘আমরা তিন পয়েন্ট নিয়ে যাওয়ার জন্য তৈরি। মোহনবাগান কোনও প্রতিযোগিতায় খেলে খেতাব জয়ের জন্যই। তাই জিততেই হবে প্রথম ম্যাচ।’’ সঙ্গে যোগ করেন, ‘‘ছেলেদের বলে দিয়েছি, এ বার তিন পয়েন্ট নিয়ে এসো। খেতাব জেতা যদি লক্ষ্য হয়, তা হলে ঘরে বা বাইরের ম্যাচ বলে কিছু হয় না। কেরল থেকে তিন পয়েন্ট চাই আমাদের।’’

শুক্রবার সকালে স্থানীয় সেন্ট জোসেফ কলেজের মাঠে এক ঘণ্টা অনুশীলন করেছেন শিল্টন পালরা। প্রথম ম্যাচে নেই সনি নর্দে।

টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, গোলে শিল্টনকে রেখে চার ব্যাক অভিষেক আম্বেকর, কিংসলে, কিমকিমা ও অরিজিৎ বাগুই। মাঝমাঠে পিন্টু মাহাতো, ব্রিটোর সঙ্গে সৌরভ দাস ও মিশরীয় মিডিয়ো ওমর এলহুসেইনি। আক্রমণে সেই হেনরি ও ডিকা। সম্ভবত, এটাই প্রথম একাদশ।

অন্য দিকে গোকুলম কোচ বিনু জর্জ আত্মবিশ্বাসী তাঁর দল নিয়ে। বলছেন, ‘‘গত বছর ঘরের মাঠে মোহনবাগানের সঙ্গে যদি ড্র করা যায়, তা হলে এ বার আমরা জিততেও পারি। গত বছর লক্ষ্য ছিল সুপার কাপে খেলা। এ বার লক্ষ্য, আই লিগে প্রথম তিনে থাকা। তাই জয় দিয়েই শুরু করতে চাই।’’

শনিবার আই লিগ: গোকুলম এফসি বনাম মোহনবাগান (বিকেল ৫.০০, স্টার স্পোর্টস থ্রি চ্যানেলে)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football I League Mohun Bagan Gokulam FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE