• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সিরিজ শুরুর আগে ভেন্যু সমস্যায় ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

Holkar stadium
ইনদওরের হোলকার স্টেডিয়াম।

সিরিজ শুরু হল না, তার আগেই ভেন্যু সমস্যায় ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। সূচি অনুযায়ী দ্বিতীয় ওয়ানডে হওয়ার কথা ছিল ইনদওরে। কিন্তু তার বদলে হতে পারে বদোদরায়। ২৪ অক্টোবর এই ম্যাচ হওয়ার কথা ছিল। কিন্তু বিসিসিআই-এর এক সূত্র জানাচ্ছে তা সরিয়ে নিয়ে যাওয়া হবে বদোদরায়।

ভারতে এসেই বদোদরায় ঘাঁটি গেড়েছিল ক্যারিবিয়ানরা। সেখানেই ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট একাদশের সঙ্গে দু’দিনের ম্যাচও খেলা হয়। রবিবার সেই ম্যাচ শেষ হয়েছে। সেখানকার আতিথেয়তায় মুগ্ধ দল। বদোদরা ক্রিকেট অ্যাসোসিয়েশন এ-ও জানিয়েছে, শেষ মুহূর্তে জানালেও তাদের ম্যাচ আয়োজন করতে কোনও সমস্যা হবে না।

ইনদওরে ম্যাচ করা নিয়ে সমস্যার মূল কারণ কমপ্লিমেন্টারি টিকিট। মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে এই কমপ্লিমেন্টারির টিকিট নিয়েও গোল বেধেছে কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্সের সঙ্গে। এই মাসের শুরুতেই সিওএ-কে তিনটি ই-মেলে এমপিসিএ-র তরফে জানানো হয়েছে তারা নির্ধারিত জায়গার বেশি কমপ্লিমেন্টারি টিকিট দিতে পারবে না। শনিবার অ্যাসোসিয়েশনের সচিব মিলিন্দ কানমাদিকর বিসিসিআই ও সিইওকে জানিয়ে দেয় তারা ম্যাচ আয়োজন করতে পারছে না।

আরও পড়ুন
করুণ নায়ারের অভিযোগের জবাব দিলেন নির্বাচনী কমিটির প্রধান

মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে, এটি ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত। বিসিসিআই যে চুক্তিপত্র পাঠিয়েছিল তাতে তাদের দাবি ছিল ১২৫০টি কমপ্লিমেন্টারি টিকিটের। যদিও নিয়ম অনুযায়ী ওরা ১০ শতাংশ টিকিটই চাইতে পারে। এগুলো সব প্যাভেলিয়ন টিকিট। ইনদওরের ক্রিকেট স্টেডিয়াম খুব ছোট। ৭ হাজার আসনের। সেখানে ১০ শতাংশ টিকিট মানে ৭০০। যদি বিসিসিআই-কেই ৭০০ দিয়ে দেওয়া হয় তা হলে স্থানীয় সদস্যরা কী পাবেন? এই প্রশ্নই তুলেছে মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন।

যদিও রবিবার অ্যাসোসিয়েশনের ই-মেলে ম্যাচ আয়োজন করতে না চাওয়ার পর সিওএ-র পক্ষ থেকে পাল্টা মেল করে জানানো হয়, ‘‘স্টেডিয়ামের জায়গার ৫ শতাংশ বিসিসিআইকে এবং ৫ শতাংশ অ্যাসোসিয়েশনের জন্য রেখে বাকি ৯০ শতাংশ সাধারণ মানুষের জন্য দিতে হবে। কাউকে বাড়তি সুবিধা দেওয়া হবে না।

তবে এখন যা অবস্থা, তাতে ইনদওরে দ্বিতীয় ওয়ান ডে হচ্ছে না। তা পরিবর্তীত হয়ে চলে যাচ্ছে বদোদরায়।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন