Advertisement
২৫ এপ্রিল ২০২৪

অমল দত্ত ট্রফি পাচ্ছেন মৃদুল

ইস্টবেঙ্গলকে চ্যাম্পিয়ন করার প্রধান কৃতিত্ব যাঁর, সেই ট্রেভর জেমস মর্গ্যান বাতিল। তাঁর জায়গায় কলকাতা লিগের সেরা কোচ মনোনীত হয়েছেন মৃদুল বন্দ্যোপাধ্যায়, যিনি এ বার মহমেডানকে রানার্স করেছেন।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০১৬ ০৪:৫৩
Share: Save:

ইস্টবেঙ্গলকে চ্যাম্পিয়ন করার প্রধান কৃতিত্ব যাঁর, সেই ট্রেভর জেমস মর্গ্যান বাতিল। তাঁর জায়গায় কলকাতা লিগের সেরা কোচ মনোনীত হয়েছেন মৃদুল বন্দ্যোপাধ্যায়, যিনি এ বার মহমেডানকে রানার্স করেছেন। আইএফএ কর্তারা তাঁর হাতে আজ বৃহস্পতিবার বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অমল দত্ত নামাঙ্কিত ট্রফি তুলে দেবেন, সিদ্ধান্ত নিয়েছেন। যা বেশ চমকপ্রদ।

সেরা কোচের দৌড়ে ছিলেন টালিগঞ্জ অগ্রগামীর রঞ্জন চৌধুরীও। কিন্তু শেষ পর্যন্ত রঞ্জনকে পিছনে ফেলে এগিয়ে যান মৃদুলই। এই খবর জানার পর সাদা-কালো কোচ উচ্ছ্বসিত। তিনি বললেন, ‘‘এ বারই অমল দত্তের নামে ট্রফি চালু হয়েছে। সেই ট্রফি আমি পাচ্ছি। এর থেকে গর্বের কী হতে পারে। এই সম্মান পেয়ে খুব ভাল লাগছে।’’

এ দিকে লিগের নিয়ম মেনে ডার্বি না খেলার জন্য বুধবার মোহনবাগানের বাড়তি দু’ পয়েন্ট কেটে নিল আইএফএ-র লিগ সাব কমিটি। আগেই ওয়াকওভার পেয়ে যাওয়া ইস্টবেঙ্গলকে ডার্বির তিন পয়েন্ট দিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু লিগ শেষ না হওয়া পর্যন্ত বাগানের বাড়তি দু’ পয়েন্ট কাটার কথা ঘোষণা করা যাচ্ছিল না। এ দিন সেটাই করা হল। দু’পয়েন্ট কাটার পরও মোহনবাগান কিন্তু তৃতীয় স্থানেই থাকছে। এর পাশাপাশি দুই প্রধানের চার কর্তাকে যে শো-কজ পাঠানো হয়েছিল, তার উত্তর এখনও আইএফএ-র কাছে এসে পৌঁছয়নি। তবে চিঠির উত্তর দেওয়ার শেষ দিন আজ। মোহনবাগানের অর্থসচিব দেবাশিস দত্ত নাকি আগেই জানিয়ে দিয়েছেন, তিনি বিদেশে থাকার জন্য শো-কজের উত্তর দিতে পারছেন না। ফেরার পর চিঠির উত্তর দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amal Dutta Trophy Mridul Bandyopadhyay
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE