Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cricket

ডিআরএস নিয়ে আবারও সরব ক্যাপ্টেন কুল

বিরাট কোহালি-অনিল কুম্বলে দ্বৈরথকে দূরে সরিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি দখলে রাখার স্বপ্ন দেখছে ভারত। এরই মাঝে ডিআরএস এবং ডাকওয়ার্থ লুইস পদ্ধতিকে ঘিরে নিজের অসন্তোষের কথা প্রকাশ করলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি।

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৭ জুন ২০১৭ ১৭:২০
Share: Save:

চ্যাম্পিয়ন্স ট্রফির শুরুতেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে ফুরফুরে মেজাজে টিম ইন্ডিয়া। বিরাট কোহালি-অনিল কুম্বলে দ্বৈরথকে দূরে সরিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি দখলে রাখার স্বপ্ন দেখছে ভারত। এরই মাঝে ডিআরএস এবং ডাকওয়ার্থ লুইস পদ্ধতিকে ঘিরে নিজের অসন্তোষের কথা প্রকাশ করলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। বুধবার ধোনি বলেন, ‘‘ডাকওয়ার্থ-লুইস পদ্ধতি সম্পর্কে আমি এখনও ঠিক মতো জানি না। আইসিসিরও এই বিষয়ে পরিষ্কার ধারণা আছে বলে আমার মনে হয় না।’’ শুধু ডাকওয়ার্থ-লুইসই নয়, ধোনির আলোচনায় উঠে আসে ডিআরএস প্রসঙ্গও।

এ দিন ডিআরএস ও আম্পায়ার্স কলের প্রসঙ্গেও বেশ বিরক্ত দেখায় রাঁচীর রাজ পুত্রকে। তিনি বলেন, ‘‘ডিআরএস কখনওই আম্পায়ারের সিদ্ধান্তকে সমর্থন করার পদ্ধতি হতে পারে না। ডিআরএসে সবসময় উচিৎ সঠিক সিদ্ধান্ত দেওয়া।’’ আম্পায়ার্স কলের তীব্র প্রতিবাদ করে ধোনির আরও সংযোজন, ‘‘এলবিডাব্লুর ক্ষত্রে একটি বল যদি উইকেটে লাগে তা হলে সেটা অবশ্যই আউট দেওয়া উচিৎ। এখানে বলটা অর্ধেকের বেশি স্পর্শ করছে কি না সেটা বিবেচ্য হওয়া উচিৎ নয়।’’

আরও পড়ুন: বিরাট-মন্ত্রে বৃষ্টিতেও দু’বেলা অনুশীলন

এ প্রসঙ্গে টেনিসের উদাহরণ টেনে তিনি বলেন, ‘‘টেনিসের ক্ষেত্রে নিয়মটা খুব সহজ এবং সাধারণ। টেনিস কোর্টের লাইনে এক ইঞ্চিও বল থাকলে সেটাকে ইন ধরা হয়। বলের কতটা অংশ বাইরে বা ভিতরে রয়েছে সেটা দেখা হয় না।’’

এটিই প্রথম নয় ডিআরএস-এর অদ্ভুত নিয়ম নিয়ে এর আগেও সরব হয়েছিলেন মাহি। মাহি ছাড়াও বিভিন্ন সময় অনেক ক্রিকেট বিশেষজ্ঞরাই এর বিরোধিতা করেছেন। কিন্তু তবুও এখনও পর্যন্ত কোনও বদল আসেনি ডিসিশন রিভিউ সিস্টেম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE