Advertisement
১৬ এপ্রিল ২০২৪

সবার নজর এড়িয়ে কবাডি কোর্টে ধোনি

 এম এস ধোনি যে এই ফাঁকে কবাডির কোর্টে নেমে পড়বেন তা কে জানত! তাও আবার চুপিচুপি। প্রচারমাধ্যমকে অন্ধকারে রেখে!

চমক: এ বার কবাডি খেলতে নেমে পড়লেন ধোনি। টুইটার

চমক: এ বার কবাডি খেলতে নেমে পড়লেন ধোনি। টুইটার

দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়
মুম্বই শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৮ ০৫:৪৫
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে নেই তিনি। এই মুহূর্তে তাই প্রতিযোগিতামূলক আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক বিশ্রামে মহেন্দ্র সিংহ ধোনি।

এম এস ধোনি যে এই ফাঁকে কবাডির কোর্টে নেমে পড়বেন তা কে জানত! তাও আবার চুপিচুপি। প্রচারমাধ্যমকে অন্ধকারে রেখে!

এর আগে ২০১৫ সালে প্রো-কবাডির ফাইনালে এই মুম্বইয়েই বলিউড অভিনেত্রী আলিয়া ভট্ট, ক্যাটরিনা কাইফদের সঙ্গে জাতীয় সঙ্গীত গেয়েছিলেন ধোনি। কিন্তু এ বার সচিন তেন্ডুলকরের শহরে একেবারে কবাডি খেলতেই কোর্টে নেমে পড়লেন তিনি। তবে কোনও প্রতিযোগিতামূলক ম্যাচে নয়। প্রো-কবাডির সম্প্রচারকারী সংস্থার প্রচার অভিযানের এক বিজ্ঞাপন শুটিংয়ের জন্যই তাঁকে কবাডি খেলতে দেখা গেল।

নাম প্রকাশে অনিচ্ছুক সম্প্রচারকারী সংস্থার এক প্রতিনিধি বুধবার বললেন, ‘‘ঘটনাটি রবিবার দুপুরের। ধোনির অনুরোধেই প্রচারমাধ্যমকে ব্রাত্য করে রাখা হয়েছিল গত ৪৮ ঘণ্টা। এ ছাড়াও প্রো-কবাডির সম্প্রচারকারী সংস্থার শুভেচ্ছা-দূত ধোনি। তাই তাঁকেই আনা হয়েছিল শুটিংয়ে।’’

আরও জানা গেল, গত রবিবার দুপুর একটা নাগাদ বলিউডের বিখ্যাত ‘হেয়ার ড্রেসার’ স্বপ্না ভাবনানিকে নিয়ে ওরলির সর্দার বল্লভভাই পটেল স্টেডিয়ামে আসেন ধোনি। স্টেডিয়ামে ঢুকেই ধোনি ও স্বপ্না চলে যান ড্রেসিংরুমে। এর পরেই সেই ঘরে ঢোকেন বিজ্ঞাপনী ফিল্মের পরিচালক। তিনিই ধোনিকে বুঝিয়ে দেন, ক্যামেরার সামনে কী ভাবে খেলতে হবে কবাডি। আগে থেকেই কোর্টে তৈরি হয়েই ছিলেন ধোনির সতীর্থ ও প্রতিপক্ষ খেলোয়াড়রা। তাই পুরো ব্যাপারটা দ্রুত সেরে ফেলতে অসুবিধে হয়নি কারও।

শুটিং নিয়ে আয়োজকদের গোপনীয়তা এমনই ছিল যে, তার আগে স্টেডিয়ামেই অনুশীলনরত বেঙ্গল ওয়ারিয়র্স ও পটনা পাইরেটস দলের খেলোয়াড়দেরও জানতে দেওয়া হয়নি কিছু। ওই দুই দল স্টেডিয়াম ছেড়ে যাওয়ার পরেই ধোনির আগমন স্টেডিয়ামে।

পরিচালকের থেকে সব কিছু বোঝার পরেই ধোনি আসেন কোর্টে। সেখানেও তাঁর সঙ্গে ছিলেন স্বপ্না। এর পরেই শুরু হয় ক্যামেরার সামনে মাহির কবাডি ম্যাচ খেলার শুটিং। যেখানে বেশ কয়েক বার ‘রেড’ করতে আসেন ভারতের বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক। এমনকি, পয়েন্ট পাওয়ার পরে পেশাদার কবাডি খেলোয়াড়দের মতোই হাত তুলে গ্যালারির দিকে হাত তুলতেও দেখা গিয়েছে বলে দাবি, স্টেডিয়ামের নিরাপত্তারক্ষীদের। প্রায় দেড় ঘণ্টা ধরে চলে এই শুটিং পর্ব। তবে তার মাঝে ভ্যানিটি ভ্যানে গিয়ে ধোনি বিশ্রামও নেন বলে জানা গেল। কবাডি শুটিংয়ের পরে ক্যামেরার সামনে কিছু বলতেও দেখা গিয়েছে তাঁকে। বিকেল চারটে নাগাদ স্টেডিয়াম ছেড়ে যান ধোনি। ৩৭ বছর বয়সেও দারুণ ফিট তিনি। তাই কবাডির বিজ্ঞাপনে তাঁকে অভিনব কিছু করতে দেখা গেলেও অবাক হওয়ার নেই।

বুধবার প্রো-কবাডি লিগে অবশ্য মুম্বইয়ের কোনও তারকাই হাজির ছিলেন না। তবে হাড্ডাহাড্ডি লড়াই হল এ দিন প্রথম ম্যাচে। শুরুতে পিছিয়ে থাকলেও শেষ মুহূর্তে দারুণ ভাবে ম্যাচে ফিরে তামিল থালাইভাসের সঙ্গে ড্র করল হরিয়ানা স্টিলার্স। ম্যাচের ফল ৩২-৩২।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kabaddi MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE