Advertisement
২৪ এপ্রিল ২০২৪

ধোনির জন্মদিনে জিভার বার্তা, ‘বয়স বাড়ছে বাবা’

প্রাক্তন ভারত অধিনায়কের জন্মদিন উপলক্ষে ভারতীয় বোর্ডের টুইটারে যে ভিডিয়ো প্রকাশ করা হয়, তাতে সতীর্থ ক্রিকেটারদের শুভেচ্ছার পাশাপাশি ধোনি-কন্যা জিভাকে বলতে শোনা যায় এই কথা।

উৎসব: মহেন্দ্র সিংহ ধোনির জন্মদিন পালনে বিরাট কোহালির সঙ্গে হাজির অনুষ্কা শর্মাও। ছবি: টুইটার।

উৎসব: মহেন্দ্র সিংহ ধোনির জন্মদিন পালনে বিরাট কোহালির সঙ্গে হাজির অনুষ্কা শর্মাও। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৮ ০৪:০০
Share: Save:

জন্মদিনে তাঁর মেয়েই তাঁকে মনে করিয়ে দিল, ‘‘বাবা, তোমার বয়স বাড়ছে।’’ তিনি মহেন্দ্র সিংহ ধোনি। শনিবার ৩৮-এ পা দিলেন তিনি।

প্রাক্তন ভারত অধিনায়কের জন্মদিন উপলক্ষে ভারতীয় বোর্ডের টুইটারে যে ভিডিয়ো প্রকাশ করা হয়, তাতে সতীর্থ ক্রিকেটারদের শুভেচ্ছার পাশাপাশি ধোনি-কন্যা জিভাকে বলতে শোনা যায় এই কথা। জন্মদিনের শুভেচ্ছা জানানোর পরে ছোট্ট জিভা বলে, ‘‘বাবা তোমার বয়স বাড়ছে।’’ যা সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ‘ভাইরাল’ হয়ে পড়ে।

শুক্রবার রাতে ধোনির জন্মদিন পালনও হয় বেশ ঘটা করে। কেক কাটার সময় ভারতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে ছিলেন অধিনায়ক বিরাট কোহালি ও তাঁর স্ত্রী অনুষ্কা শর্মাও। যদিও তার আগে দিনটা তেমন ভাল কাটেনি কিংবদন্তি উইকেটকিপার ও ব্যাটসম্যানের। কার্ডিফে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারত হেরে যায়। ধোনি অবশ্য তাতে উল্লেখযোগ্য অবদান রাখেন শেষ ওভারে তিনটি অসাধারন চার মেরে দলকে শেষ ওভারে ২২ রান তুলতে সাহায্য করে। কিন্তু ভারতের তোলা ১৪৮ রানটা মোটেই যথেষ্ট ছিল না।

তবে হার-জিত তো লেগেই থাকে। তাই সেই হারের দুঃখ ভুলে গিয়ে হোটেলে ফিরে ভারতীয় ক্রিকেটাররা মেতে ওঠেন তাঁদের প্রিয় ‘মাহিভাই’-এর জন্মদিন পালনে। দলের ছেলেদের শুভেচ্ছা তো পানই। সোশ্যাল মিডিয়া মারফত সারা দুনিয়া থেকে বার্তা এসে পৌঁছয় ‘বার্থডে বয়’-এর কাছে। তাঁর হাত থেকে ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব নিয়েছেন যিনি, সেই বিরাট কোহালি টুইট করেন, ‘‘এই বয়সে তুমি বরাবরের মতো ফিট ও বরাবরের মতো গতিময়। তোমাকে উপভোগ করতে দেখে ও তোমার হাসিমুখ দেখে খুব ভাল লাগে। তোমার সঙ্গে খেলার সুযোগ পাওয়াটা সম্মানের। তোমার নেতৃত্বেই খেলা শুরু করেছি। আমরা জানি যে, পরষ্পরকে কতটা শ্রদ্ধা করি আমরা। জন্মদিনের শুভেচ্ছা তোমাকে।’’

শুক্রবার ক্রিকেট জীবনের ৫০০তম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। যা নিয়ে সচিন তেন্ডুলকর টুইট করেছিলেন, ‘‘জন্মিদনের শুভেচ্ছা জানাই এম এস ধোনি। ৫০০তম আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য অভিনন্দনও। সবাইকে খুশি রাখো ও আনন্দ দিয়ে যাও, এই কামনাই করি।’’

সতীর্থদের কারও জন্মদিনেই সাধারণত নীরব থাকতে দেখা যায় না যাঁকে, সেই প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সহবাগ স্টাম্পড্ হওয়া এড়াতে ব্যাটসম্যান ধোনির সামনের পা যথাসম্ভব ‘স্ট্রেচ’ করার ছবি পোস্ট করে টুইট করেন, ‘‘এর চেয়েও অনেক বেশি লম্বা হোক তোমার জীবন। আর সবসময়ই খুশি থাকো। তোমার স্টাম্পিংয়ের চেয়েও দ্রুত এগোও। ওম ফিনিশায় নমোঃ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE