• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চাপ কাটাতে ধোনির বিশেষ টোটকার কথা ফাঁস করলেন হার্দিক

Hardik Pandya and MS Dhoni
ধোনির পরামর্শে ফল পেয়েছেন পাণ্ড্য।

Advertisement

উইকেটের পিছনে মহেন্দ্র সিংহ ধোনি সব সময়েই ‘কুল’। শান্ত থাকতেই দেখা যায় তাঁকে। সে ভাবে কখনও মেজাজ হারান না তিনি। উইকেটের পিছনে দাঁড়িয়ে অধিনায়ককে সঠিক পরামর্শ দেন।

ব্যাট হাতেও কোনওদিন টেনশন করতে দেখা যায়নি মাহিকে। যত কঠিন টার্গেটই হোক না কেন, অদ্ভুত রকমের শান্ত থাকতে দেখা যায় তাঁকে। বিশ্বকাপ সেমিফাইনালে নিউজিল্যান্ডের বাড়তে থাকা চাপটা শান্ত ভাবে সামাল দিচ্ছিলেন তিনি। গাপ্তিলের ডাইরেক্ট থ্রো সব হিসেব এলোমেলো করে দেয়। 

কী ভাবে তিনি এত শান্ত থাকেন? চাপ বলে কি কোনও শব্দই নেই তাঁর অভিধানে? নিজে যে ভাবে ভাবনাচিন্তা করেন, অনুজ ক্রিকেটারদেরও সেই রাস্তাই নিতে বলেন। ধোনির দেখানো রাস্তা ধরে হেঁটে লাভবান হন অনুজ ক্রিকেটাররা। হার্দিক পাণ্ড্যই যেমন ধোনির পরামর্শ অক্ষরে অক্ষরে মেনে চলে চাপ কাটিয়ে উঠেছেন।  

কলকাতা বন্দর আজ থেকে শ্যামাপ্রসাদের নামে: মোদী আরও পড়ুন

ইন্ডিয়া টুডে-কে দেওয়া এক সাক্ষাৎকারে পাণ্ড্য বলেছেন, ‘‘এমএস একবার বলেছিল, তোমার উপরে বাড়তে থাকা চাপ যদি কাটাতে চাও, তা হলে স্কোর বোর্ডে নিজের নামের পাশে কত রান লেখা রয়েছে সে দিকে তাকিও না। সবার আগে রাখো দলকে। তা হলে দেখবে চাপ অনুভব করবে না।’’

ধোনির এই পরামর্শ মেনে চলে ফল পেয়েছেন পাণ্ড্য। কেরিয়ারের শুরুর দিকে তিনি চাপ অনুভব করতেন। কিন্তু ধোনির পরামর্শ মেনে চলার পরে সেই চাপ আর অনুভব করেননি বলে জানিয়েছেন তিনি। পাণ্ড্য বলেন, ‘‘ধোনির কথা মেনে চলায় আমি আগের মতো আর চাপ অনুভব করিনি।’’ দেশের ক্রিকেটে ধোনি ছাপ ফেলে গিয়েছেন বিভিন্ন ভাবে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন